National

ওয়েব সিরিজ থেকে আইডিয়া, বোরখা পরে সোনার দোকানে ঢুকল ১ যুবক

ওয়েব সিরিজের টানটান কাহিনি মস্তিষ্ক প্রসূত হয় বটে। কিন্তু তা তো বাস্তব ভাবনা থেকেই তৈরি। এমনই এক ওয়েব সিরিজ থেকে আইডিয়াটা পেয়েছিল তারা।

সিনেমা থেকে আইডিয়া পেয়ে অপরাধমূলক কাজ আগেও হয়েছে। এখন লকডাউনে সিনেমার পাশাপাশি মানুষের বিনোদনের অন্যতম অঙ্গ হয়ে উঠেছে ওয়েব সিরিজ।

টানটান কাহিনির সঙ্গে বাস্তবের মিশেল যে ককটেল তৈরি করছে তা মানুষকে বিমোহিত করছে। অনেক মাথায় আবার এইসব কল্পিত কাহিনি থেকে খেলছে নতুন নতুন আইডিয়া। তেমনই এক আইডিয়া ‘মানি হেইস্ট’ নামে একটি ওয়েব সিরিজ দেখে পেয়েছিল ৩ যুবক।

গত শনিবার সোনার দোকানে ১ জন বোরখা পরা মানুষের প্রবেশ ঘটে। প্রাথমিকভাবে কোনও মুসলিম মহিলা বলেই মনে করেছিলেন দোকানের সকলে। কিন্তু ভুল ভাঙে কয়েক মিনিটে। বোরখার পিছনে লুকিয়ে থাকা যুবক এবার দখল নেয় দোকানের।

প্রদীপ নামে এক কর্মচারির মাথায় বন্দুক ঠেকায় সে। বাকিদেরও ছাড় দেয়নি। তারপর কর্মচারিদের বেঁধে ফেলে দড়ি দিয়ে। এবার শুরু হয় লুঠ।

দোকানের সোনার অলঙ্কার লুঠ করে ওই যুবক বেরিয়ে যায়। বাইরে একটি গাড়ি নিয়ে অন্য এক যুবক অপেক্ষায় ছিল। সেই গাড়িতে ২ জন পালায়।

পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করে। জিজ্ঞাসাবাদে প্রদীপ নামে দোকানের এক কর্মচারির কথাবার্তা সন্দেহ জাগায় পুলিশের মনে।

তাকে জেরা করা শুরু করেন তদন্তকারীরা। তাতেই এক সময় ভেঙে পড়ে সে। স্বীকার করে একটি ওয়েব সিরিজ দেখে তারা সোনার দোকান লুঠের পরিকল্পনা করে।

ইমরান নামে এক যুবক বোরখা পরে ঢুকে লুঠ করে। প্রদীপকে বেঁধে ফেলা হয় যাতে কেউ সন্দেহ না করে। বাইরে সন্দীপ গুপ্তা নামে এক যুবক গাড়ি নিয়ে অপেক্ষায় ছিল।

গোটা ঘটনার কিনারা করতে পুলিশের একদিন সময় লাগে। ৩ জনকেই গ্রেফতার করা হয়। ১৫ লক্ষ টাকার গয়নাও উদ্ধার হয়েছে। ঘটনাটি ঘটেছে লখনউয়ের গোমতী নগর এলাকায়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button