National

মুখ্যমন্ত্রীকে চড় মন্তব্যের জের, গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী

রাজ্যের মুখ্যমন্ত্রীকে চড় মারার কথা বলে তোপের মুখে পড়া কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করল পুলিশ। বিকেলে কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণেকে গ্রেফতার করা হয়।

স্বাধীনতা দিবসের দিন কততম স্বাধীনতা দিবস তা জেনে নিতে হয়েছে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে। মুখ্যমন্ত্রী সেটা জানেননা। এটা অত্যন্ত লজ্জা। তাই তিনি সেখানে উপস্থিত থাকলে মুখ্যমন্ত্রীকে এজন্য একটি চড় কষাতেন।

সম্প্রতি মহারাষ্ট্রের কোঙ্গণ এলাকায় বিজেপির ‘জন আশির্বাদ যাত্রা’-য় বক্তব্য রাখতে গিয়ে এমনটাই বলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে। যা গোটা রাজ্য জুড়ে হৈচৈ ফেলে দেয়।

শিবসেনা রাণের মন্তব্যের বিরুদ্ধে সোচ্চার হয়। মঙ্গলবার নারায়ণ রাণের সান্তাক্রুজের বাড়ির দিকে শিবসেনা কর্মীরা মিছিল করে এগোন। তাঁদের পথ আটকান বিজেপি কর্মীরা। শুরু হয় দুপক্ষে সংঘর্ষ। পুলিশ পরিস্থিতি সামাল দেয়।

এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রীকে চড় মারার কথা বলার জন্য রাণের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। শিবসেনার তরফে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে রাণেকে মন্ত্রিসভা থেকে বরখাস্তের আবেদন করা হয়। মঙ্গলবার শিবসেনা কর্মীরা রাণের বাড়ি লক্ষ্য করে পাথরও ছোঁড়েন।

শিবসেনার কর্মী হিসাবেই রাজনৈতিক জীবন শুরু হয় নারায়ণ রাণের। পরবর্তীকালে তিনি বিজেপিতে যোগ দেন। বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রে তিনি মন্ত্রীও। তাঁর মুখে মুখ্যমন্ত্রীকে চড়া মারার কথা বিজেপি নেতৃত্বও সমর্থন করে উঠতে পারছেন না।

এদিকে পরিস্থিতি ঘোরাল হচ্ছে বুঝে নারায়ণ রাণে রত্নগিরি চলে যান। সেখানেই এদিন তিনি জন আশির্বাদ যাত্রায় বার হওয়ার উপক্রম করছিলেন। ঠিক তখনই তাঁর বাড়িতে পৌঁছয় পুলিশ। তাঁকে গ্রেফতার করা হয়।

গত ২০ বছরে কোনও কেন্দ্রীয় মন্ত্রীর গ্রেফতারির ঘটনা এই প্রথম ঘটল। ২০০১ সালে অটলবিহারী বাজপেয়ী মন্ত্রিসভায় কেন্দ্রীয় মন্ত্রী মুরাসোলি মারান এবং টিআর বালুকে গ্রেফতার করেছিল চেন্নাই পুলিশ। তারপর এমন ঘটনা এই প্রথম ঘটল।

বিজেপির তরফে দাবি করা হয়েছে যেভাবে রাণেকে গ্রেফতার করা হয়েছে তা সঠিক নিয়ম মেনে হয়নি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button