National

খুলে যাচ্ছে তিরুপতি মন্দিরের দরজা, শর্তসাপেক্ষে দর্শনার্থী প্রবেশ

লকডাউনে দেশের বাকি মন্দিরের সঙ্গে বন্ধ হয়েছিল তিরুপতি মন্দিরের দরজাও। আনলক-১-এ এবার ফের দর্শনের জন্য খুলে যাচ্ছে মন্দিরের দরজা।

তিরুপতি : দেশে করোনার প্রকোপ বাড়তে শুরু করার পর গত ১৯ মার্চ বন্ধ হয়ে যায় তিরুপতি মন্দিরের দরজা। তারপর থেকে বন্ধই ছিল মন্দির। আড়াই মাসের ওপর বন্ধ থাকার পর অবশেষে খুলে যাচ্ছে বিশ্বের ধনীতম মন্দিরের দরজা। আগামী ৮ জুন মন্দির ফের খুলছে। তবে ৮ ও ৯ জুন কেবল মন্দির কমিটির সদস্যরা প্রবেশ করতে পারবেন। ১০ জুন স্থানীয়দের মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে। ১১ জুন থেকে সর্বসাধারণের জন্য খুলে যাবে দরজা।

তিরুপতি মন্দিরের দরজা খুললেও শর্তসাপেক্ষে মিলবে দর্শনের সুযোগ। মন্দির কমিটির তরফে জানানো হয়েছে, সাধারণত তিরুপতি বালাজির মন্দিরে প্রতিদিন গড়ে ৬০ থেকে ৭০ হাজার দর্শনার্থী হাজির হন। এখন সেই সংখ্যা ৬ থেকে ৭ হাজারে বেঁধে দেওয়া হবে। দর্শনার্থীদের প্রত্যেককে মাস্ক পরতেই হবে। ২ জনের মধ্যে ৬ ফুটের দূরত্ব রাখতেই হবে। তাছাড়া সকলের থার্মাল স্ক্রিনিং হবে। মন্দির কমিটির মনে হলে কোনও দর্শনার্থীর কোভিড টেস্টও করা হবে।

দর্শনের জন্য অর্ধেক টিকিট অনলাইনে ও অর্ধেক অফলাইনে বিক্রি হবে। প্রতি ঘণ্টায় ৫০০ জনকে বিগ্রহ দর্শনের সুযোগ দেওয়া হবে। ভোর সাড়ে ৬টা থেকে সন্ধে সাড়ে ৭টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। ৬৫ বছরের ওপরের বৃদ্ধ ও ১০ বছরের কম বয়সীদের মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে না। কন্টেনমেন্ট জোনের বাসিন্দা হলেও তাঁকে মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। বাসেই পাহাড়ের ওপর মন্দিরে পৌঁছনো যাবে। এখন হেঁটে ওঠা বন্ধ থাকবে কিছুদিন। বাস প্রতি ২ ঘণ্টা অন্তর স্যানিটাইজ করা হবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button