National

বিকট শব্দে ফাটলো টায়ার, মৃত ৩ মহিলা

৩ মহিলা পরিযায়ী শ্রমিকের প্রাণ গেল গত সোমবার রাতে। টায়ার ফেটে মৃত্যু হল তাঁদের।


মাহোবা (উত্তরপ্রদেশ) : পরিযায়ী শ্রমিকদের অনেকেই বিভিন্ন রাজ্য সরকারের চেষ্টায় গাড়ি পেয়েছেন বাড়িতে পৌঁছনোর জন্য। হাঁটা কমে আসছে। পরিযায়ী শ্রমিকদের হেঁটে চলার অমানবিক দৃশ্য নিয়ে সমালোচনার ঝড় অনেক রাজ্য সরকারকে কার্যত বাধ্য করেছে শ্রমিকদের বাড়ি ফেরার জন্য গাড়ির বন্দোবস্ত করতে। ফলে ক্রমশ কমে আসছে রাস্তায় হাঁটা।


এখন বাস, মিনি বাস, ট্রেন, মিনি ট্রাক সহ বিভিন্ন যানবাহনে তাঁদের বাড়ি ফেরানো হচ্ছে। আবার অনেক সময় শ্রমিকরা নিজেরাই গাড়ির বন্দোবস্ত করে বাড়ি ফিরছেন। ক্রাশার মেটিরিয়াল নিয়ে একটি মিনি ট্রাকে এমনই ২২ জন পরিযায়ী শ্রমিক উঠে পড়েন বাড়ি ফেরার জন্য। শ্রমিকদের নিয়ে গন্তব্যের দিকে ছুটে যাচ্ছিল মিনি ট্রাকটি। আর ঠিক তখনই ঘটল দুর্ঘটনা।


মধ্যপ্রদেশের ছত্তরপুর থেকে আসা মিনি ট্রাকটি সোমবার রাতে উত্তরপ্রদেশের মাহোবা জেলার কমলপুরা গ্রামের কাছে পৌঁছয়। গাড়িটি যথেষ্ট গতিতে ছিল। এমন সময় মিনি ট্রাকটির একটি টায়ার বিকট শব্দে ফেটে যায়। গতিতে থাকা ট্রাকের চালক এরপর আর নিয়ন্ত্রণ রাখতে পারেননি। গাড়িটি উল্টে যায় রাস্তার ধারে। আর শ্রমিকরা চাপা পড়ে যান ক্রাশার মেটিরিয়ালের তলায়। দ্রুত আশপাশের মানুষজন ছুটে আসেন ঘটনাস্থলে।


পুলিশও দ্রুত হাজির হয়। শ্রমিকরা তখন আর্তনাদ করছেন যন্ত্রণায়। এঁদের এক এক করে বার করে আনা হয়। উদ্ধারে কাজে লাগানো হয় একটি ক্রেনকেও। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ মহিলা পরিযায়ী শ্রমিকের। ১৭ জন গুরুতর আহত। তাঁদের হাসপাতালে পাঠানো হয়। কেন টায়ার ফাটলো তা পরীক্ষা করে দেখা হচ্ছে। ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে মিনি ট্রাকটিকে ক্রেনের সাহায্যে সোজা করা হয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা




Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *