National

৫০ টাকা ঘুষ নিলেন কনস্টেবল, ভাইরাল ভিডিও

কাউকে সমন দিতে গেলে তিনি নিশ্চয়ই সমন বাহককে খুশি হয়ে টাকা দেন না। সেকথাই বলেছিলেন স্বর্ণ ব্যবসায়ী এক ব্যক্তি। কারণ যে কনস্টেবল তাঁকে সমন ধরাতে গিয়েছিলেন তাঁর দাবি ছিল তাঁকে ২৫০ টাকা দিতে হবে। ওই ব্যক্তি তাঁকে স্পষ্ট জানান সমন যিনি দিতে আসেন তাঁকে টাকা দেওয়ার প্রশ্নই উঠছে না। কিন্তু পুলিশ কনস্টেবলও নাছোড়। তাঁকে কিছু টাকা দিতেই হবে। যখন তিনি বুঝতে পারেন যে ২৫০ টাকা পাওয়া যাবেনা, তখন জানান তাঁকে ২৫০ গ্রাম চিনাবাদাম কিনতে হবে। তার টাকাটা অন্তত দিতেই হবে।

ওই স্বর্ণ ব্যবসায়ী কার্যত বাধ্য হয়েই এরপর চিনাবাদাম কেনার জন্য কনস্টেবলের হাতে ৫০ টাকা দেন। ৪৪ সেকেন্ডের এই ভিডিও ছড়িয়ে পড়ে তারপরই। আর ইন্টারনেটে তা আসার পরই আগুনের গতিতে ভাইরাল হয়ে যায়। বিষয়টি পুলিশ বিভাগেরও নজর এড়ায়নি। কনস্টেবলের কাণ্ড যে গোটা পুলিশ বিভাগের অসম্মানের কারণ হয়েছে তা বুঝতে সময় লাগেনি পুলিশ আধিকারিকদের।

এই ভিডিও ভাইরাল হওয়ার পর ওই কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গিয়ে তাকে সাসপেন্ড করেন পুলিশ সুপার। উত্তরপ্রদেশের ফতেপুরে এই ঘটনা ঘটেছে। ক্ষুব্ধ পুলিশ সুপার সাফ জানিয়েছেন, টাকার অঙ্ক এক হাজার হোক বা ১ টাকা। এমন ঘটনা প্রমাণ হলে কাউকে মার্জনা করা হবে না। ইতিমধ্যেই ঘটনার তদন্ত করে তার রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button