Student
প্রতীকী ছবি

ছাত্রদের দিয়ে ভারী বস্তা বইয়ে চরম শাস্তির মুখে প্রধান শিক্ষক

ষষ্ঠ শ্রেণির ৮ জন ছাত্র তাদের সব শক্তি দিয়ে টেনে নিয়ে যাচ্ছে একটি ঠেলা। সেই ঠেলায় ভর্তি রয়েছে শস্যের বস্তা। গম, চালের মত শস্যের বস্তা। যা তারা একটি রেশন দোকান থেকে স্কুলে নিয়ে যাচ্ছিল। সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল সাইটে। ইন্টারনেটে এমন ছবি সামনে আসতেই হৈচৈ শুরু হয়। স্কুল ছাত্রদের দিয়ে এমন কাজ কে করিয়েছে তার খোঁজ পড়ে। কারণ শিক্ষা দফতর মনে করে যে এমন কাণ্ডে তাদের দফতরের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

খোঁজ নিতে গিয়ে উত্তরপ্রদেশের স্কুল শিক্ষা দফতর দেখে বালিয়া জেলার চানওয়ারি গ্রামের একটি উচ্চ প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র তারা। সেই স্কুলের প্রধান শিক্ষক অলোক কুমার যাদবই তাদের দিয়ে এই ঠেলা বহন করিয়েছেন। বিষয়টি পরিস্কার হওয়ার পরই ওই প্রধান শিক্ষককে সাসপেন্ড করে শিক্ষা দফতর। ঘটনাটি নিয়ে তদন্ত কমিটিও গঠন করেছে দফতর।

স্কুলের প্রধান শিক্ষকের অবশ্য দাবি, স্কুলে শস্য আনার জন্য যে লোকটি আছেন, তিনি গত শুক্রবার কোনও কারণে কামাই করেছিলেন। তাই স্কুলের ছাত্রদের সাহায্য নিয়ে রেশন দোকানের মালিকের বাড়ি থেকে ওই বস্তাগুলি স্কুলে আনা হয়েছিল। আদপে স্কুলে পড়তে আসা ছাত্রদের দিয়ে এমন কাজ করানোর মধ্যে কোনও বড় ভুল তিনি খুঁজে পাচ্ছেন না। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *