National

ধর্ষণ হোক তারপর আসবেন, ধর্ষণের চেষ্টার শিকার তরুণীকে পরামর্শ পুলিশের

তিনি সেদিন ওষুধ কিনতে বেরিয়েছিলেন। রাস্তা দিয়ে যাওয়ার সময় গ্রামের ৩ যুবক তাঁর পথ আটকায়। তারপর তাঁর ওড়না ধরে টানাটানি শুরু করে। তাঁকে ধর্ষণের চেষ্টা করে। কোনওক্রমে তাদের হাত ছাড়িয়ে রক্ষা পান তিনি। হাজির হন পুলিশ স্টেশনে। তাঁরই গ্রামের হওয়ায় ৩ যুবককে তিনি চিনতেনও। পুলিশকে গিয়ে সেকথা তিনি বলেনও। সব শোনার পর পুলিশ তাঁর অভিযোগ নেওয়া তো দূর তাঁকে পরামর্শ দেয়, ধর্ষণ তো হয়নি, আগে ধর্ষণ হোক, তারপর আসবেন। এমনই ভয়ংকর অভিযোগ করেছেন অন্য কোথাওকার নয়, উন্নাওয়েরই এক তরুণী।

উন্নাও এখন খবরের শিরোনামে। হায়দরাবাদের ঘটনার প্রায় পরপরই এক ধর্ষণের শিকার তরুণীকে জামিনে ছাড়া পাওয়া অভিযুক্তরা গায়ে কেরোসিন ঢেলে জ্বালিয়ে দেয়। তাঁকে ৯০ শতাংশ দগ্ধ অবস্থায় শেষ পর্যন্ত দিল্লির হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচানো যায়নি। এই ঘটনায় গোটা দেশ জুড়ে ক্ষোভ আছড়ে পড়ছে। সেই উন্নাওতেই পুলিশের আর এক আজব আচরণের খবর সামনে এল। ওই তরুণীর অভিযোগ, পুলিশ তাঁকে ধর্ষণের পর আসতে বলে পুলিশ স্টেশন থেকে বার করে দেয়।

তরুণী আরও দাবি করেছেন, যে ৩ যুবকরে বিরুদ্ধে তিনি পুলিশে অভিযোগ জানাতে গিয়েছিলেন তারা প্রায় প্রতিদিন এখন বাড়িতে এসে শাসিয়ে যাচ্ছে। পুলিশের অভিযোগ জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। ঠিক যেমনটা হয়েছিল উন্নাওয়ের মৃত নির্যাতিতার ক্ষেত্রে। কিন্তু পুলিশ কোনও অভিযোগ গ্রহণ করছে না। এই ঘটনায় নতুন করে মানুষের মধ্যে পুলিশের বিরুদ্ধে অভিযোগ আছড়ে পড়তে শুরু করেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close