SciTech

মঙ্গলে কি তবে সত্যিই রয়েছে এলিয়েনরা, ছবি ঘিরে আলোচনা তুঙ্গে

মঙ্গলগ্রহকে এখন পাক খাচ্ছে নাসার যান। নাসার সেই অরবিটার একটি ছবি পাঠিয়েছে। সেই ছবি ঘিরে রহস্য দানা বেঁধেছে। উঠছে এলিয়েন অর্থাৎ ভিনগ্রহের জীব থাকার তত্ত্ব।

মঙ্গলগ্রহকে নিয়ে মহাকাশ বিজ্ঞানীরা গবেষণা চালিয়ে যাচ্ছেন। লাল গ্রহের অনেক রহস্য এখন উন্মোচিত হয়েছে। আবার অনেক কথাই জানা বাকি।

মঙ্গলে এখন একটা অংশে নাসার যান ঘুরছে। ছোট হেলিকপ্টার তার পেট থেকে বেরিয়ে ছবি তুলে আনছে। সে ছবি, মঙ্গলের শব্দ, সবই বিজ্ঞানীদের হাতে এসে পৌঁছেছে।

নিত্যদিন নতুন নতুন ছবি তাঁদের হাতে আসছে। তেমনই একটি ছবি শেয়ার করেছে নাসা। যা দেখে অনেকেই মনে করছেন ওটা এলিয়েন বা ভিনগ্রহের জীবের পায়ের ছাপ।

এ নিয়ে রীতিমত আলোচনা শুরু হয়েছে নেটিজেনদের মধ্যে। ওটা যে ভিনগ্রহের জীবেরই পায়ের ছাপ তা অনেকে তো একেবারে নিশ্চিত করে বলেও দিয়েছেন।

নাসা জানিয়েছে ছবিটি লাল গ্রহের একটি ক্রেটার থেকে নেওয়া। যে ছবিটি দেখা যাচ্ছে তা মঙ্গলের ০ ডিগ্রি দ্রাঘিমায় অবস্থিত। যা বৈজ্ঞানিক পরিভাষায় একটি বিশেষ অঞ্চল। একটি ক্রেটারের মধ্যে ওই ক্রেটারটি রয়েছে বলে ব্যাখ্যা করেছেন বিজ্ঞানীরা।

এদিকে নেট দুনিয়ায় কিন্তু এই ছবি নিয়ে উৎসাহের অন্ত নেই। অনেকেই ছবিটি দেখে বাকরুদ্ধ। মঙ্গলে জীব রয়েছে বলে অনেক সময় রটনা তৈরি হয়েছে।

এবার মঙ্গলে ভিনগ্রহের জীবের পায়ের ছাপ পাওয়া গিয়েছে বলে নেট দুনিয়ায় শোরগোল পড়েছে। যদিও বিষয়টি নেটিজেনদের মধ্যেই ঘুরে বেড়াচ্ছে। লাল গ্রহের এই ছবি নিয়ে নাসা কিছুই জানায়নি।

Show More

Leave a Reply

Your email address will not be published.