National

দেশবাসীকে গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

দেশের মানুষকে তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান মন কি বাত-এ এক গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী। যা এই সময়ে সকলকে বোঝানো দরকার।

তাঁর মায়ের বয়স প্রায় ১০০ বছর। তিনি নিয়েছেন। তাঁর নিজেরও ২টি ডোজ নেওয়া হয়ে গেছে। বিজ্ঞানকে বিশ্বাস করা দরকার। দরকার বিজ্ঞানীদের প্রতি বিশ্বাস রাখা। তাই যাবতীয় দ্বিধা কাটিয়ে দেশবাসীকে টিকাকরণের পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন জুন মাসের শেষ রবিবার। আর মাসের শেষ রবিবার মানেই প্রধানমন্ত্রীর মাসিক রেডিও অনুষ্ঠান মন কি বাত। এদিন মন কি বাত-এ দেশবাসীর মধ্যে থেকে করোনা টিকা নিয়ে সংশয় কাটানোর চেষ্টা করলেন প্রধানমন্ত্রী। উদাহরণ দিলেন নিজের ও নিজের মায়ের।

প্রধানমন্ত্রী এদিন বলেন দেশে অনেকে টিকা নিয়ে ভুল কথা রটাচ্ছেন। তাঁরা তাঁদের যা ইচ্ছা করে করুন। কিন্তু দেশবাসী যেন এসব রটনা কানে না তুলে নিজেদের করোনার প্রকোপ থেকে বাঁচাতে অবশ্যই টিকা নিয়ে নেন। এই বিষয়ে জোর দেন প্রধানমন্ত্রী।

দেশে যখন নতুন করোনা স্ট্রেন ডেল্টা ভ্যারিয়ান্ট নিয়ে উদ্বেগ ক্রমশ বাড়ছে, তখন প্রধানমন্ত্রীর এই পরামর্শ কিন্তু যথেষ্ট গুরুত্বপূর্ণ।


এদিন সরাসরি ফোনে মধ্যপ্রদেশের বেতুল এলাকার গ্রামবাসীদের সঙ্গে কথা বলার সময় তাঁদের টিকা নিয়ে যাবতীয় দ্বিধা সংকোচ কাটিয়ে দ্রুত টিকা গ্রহণের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত ভারতে এখনও পর্যন্ত ২টি ডোজই নেওয়া হয়েছে এমন মানুষের শতাংশের হার মোট জনসংখ্যার মাত্র ৫.৬ শতাংশ। অথচ ডেল্টা ভ্যারিয়ান্টকে আটকাতে গেলে দেশের সিংহভাগ মানুষের টিকাকরণ জরুরি। অবশ্য গত এক সপ্তাহে টিকাকরণের গতি বেড়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button