Sports

ধোনি কেবল একজন খেলোয়াড় নন, এক বিস্ময়, বললেন প্রধানমন্ত্রী

মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন গত ১৫ অগাস্ট। তাঁকে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নয়াদিল্লি : ১৩০ কোটি ভারতবাসী ধোনির আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোয় মর্মাহত। সেইসঙ্গে গত ১৫ বছরে ভারতীয় ক্রিকেটের জন্য ধোনি যা করে গেলেন তার জন্য তাঁরা কৃতজ্ঞও। গত ১৫ অগাস্ট সোশ্যাল সাইটে একটি ভিডিও দিয়ে যেভাবে ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। সেই খবরের পর মহেন্দ্র সিং ধোনিকে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চিঠি জুড়ে ধোনির প্রশংসা বারবার উঠে এসেছে। মহেন্দ্র সিং ধোনিকে একজন খেলোয়াড় বলতে নারাজ প্রধানমন্ত্রী। তিনি লিখেছেন সঠিক অর্থে বলতে গেলে মহেন্দ্র সিং ধোনি হলেন এক বিস্ময়।

গত ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসের দিনকে ধোনি বেছে নেন তাঁর অবসর গ্রহণের দিন হিসাবে। আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বছরের কেরিয়ারে দেশকে ২ বার বিশ্বকাপ এনে দিয়েছেন তিনি। ৩টি আইসিসি ট্রফি দেশে এনেছেন অধিনায়ক হিসাবে। যা এখনও কোনও ক্রিকেট অধিনায়কের রেকর্ড। ধোনি ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ জেতেন। ২০১১ সালে বিশ্বকাপ জেতেন। ২০১৩ সালে জেতেন চ্যাম্পিয়ন্স ট্রফি। এই ৩টিই আইসিসি ট্রফি। ধোনিকে অন্যতম সেরা অধিনায়ক হিসাবে চিঠিতে তুলে ধরেন প্রধানমন্ত্রী।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ
Mahendra Singh Dhoni
ফাইল : মহেন্দ্র সিং ধোনি, ছবি – আইএএনএস

প্রধানমন্ত্রী লেখেন ধোনি হলেন এমন এক ক্রিকেটার যাঁর নাম একজন সফল অধিনায়ক হিসাবে থেকে যাবে। একজন অন্য সেরা উইকেটরক্ষক হিসাবে থেকে যাবে। বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকায় থেকে যাবে। প্রধানমন্ত্রী লেখেন, খুব কঠিন পরিস্থিতিতে তিনি ছিলেন দলের বড় ভরসা। তাঁর খেলা জেতানোর ধরনের প্রশংসা করে ২০১১ সালে বিশ্বকাপ জয়ের সেই মুহুর্তের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী লেখেন, ধোনি হলেন নতুন ভারতের এক দারুণ উদাহরণ। পরিবারের নামে নয়, দেশের তরুণ প্রজন্মকে নিজের প্রতিভায় নিজের ভাগ্য গড়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। যেমন ধোনি একটি ছোট্ট শহর থেকে উঠে এসে করে দেখিয়েছেন। তরুণ প্রজন্মের সামনে ধোনিকে রেখে প্রধানমন্ত্রী বলেন, কে কোথা থেকে আসছেন তা বড় নয়, তিনি কোথায় পৌঁছতে চান সেটাই সব।

প্রধানমন্ত্রী লেখেন, দেশের কোটি কোটি তরুণের জন্য ধোনি এক বড় অনুপ্রেরণা। কোনও নামকরা স্কুল, কলেজ বা পরিবারের সন্তান বলে নন, নিজের প্রতিভার জোরে যিনি দেশকে গর্বিত করেছেন তাঁর নাম ধোনি। চিঠি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন ধোনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button