National

পারিক্করকে শেষ শ্রদ্ধা জানাতে গোয়ায় প্রধানমন্ত্রী

২০১৪ সালে যখন তিনি দেশে সরকার গঠন করেন, তখন তাঁর মন্ত্রিসভায় প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্ব পান মনোহর পারিক্কর। পরে ২০১৭ সালে পারিক্করকে ফের গোয়ার মুখ্যমন্ত্রী করা হয়। আইআইটি-র ছাত্র বিজেপি নেতা মনোহর পারিক্কর গত ১ বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়ার পর রবিবার প্রয়াত হন। তাঁর দেহ গোয়ার কলা অ্যাকাডেমিতে শায়িত রাখা হয়। সেখানেই বহু মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে হাজির হন। সোমবার সকালে গোয়ায় হাজির হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কলা অ্যাকাডেমিতে গিয়ে পারিক্করের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি।

পারিক্করকে শ্রদ্ধা জানানোর পর তাঁর ২ পুত্র ও ২ পুত্রবধূর সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। তাঁদের সমবেদনা জানান। এদিকে মনোহর পারিক্করের মৃত্যুর পর গোয়ায় যে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে তা সামলাতে প্রধানমন্ত্রী নিজে হস্তক্ষেপ করতে পারেন বলেই মনে করছে সেখানকার রাজনৈতিক মহল। গোয়ায় যখন প্রধানমন্ত্রী মনোহর পারিক্করকে শ্রদ্ধা জানাতে হাজির হয়েছেন তখন সেখানে দলের অভ্যন্তরীণ সমস্যার সমাধান না করেই তিনি ফেরত যাবেন বলে মনে করছেন না কেউই।

এদিক সোমবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় মনোহর পারিক্করের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। তাঁর পরিবারের সকলের সঙ্গে উপস্থিত ছিলেন অনেকেই। ভোটের মুখেই মনোহর পারিক্করের মত এমন বড়মাপের নেতাকে হারানো বিজেপির জন্য অবশ্যই একটা বড় ধাক্কা।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button