National

রাহুল গান্ধীকে ১৫ মিনিটের চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন প্রধানমন্ত্রী!

কর্ণাটকে কংগ্রেস সরকার কী‌ কী করেছে সেই সাফল্যের খতিয়ান চিরকুট না দেখে একটানা ১৫ মিনিট বলে দেখান রাহুল গান্ধী। কর্ণাটকের চামরাজনগরে একদম খোলা মঞ্চ থেকে এই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উল্লেখযোগ্যভাবে এদিন প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস সভাপতি এই ১৫ মিনিট ইংরাজি, হিন্দি বা তাঁর মাতৃভাষায় বলে দেখান। তিনি যে ‘মাতৃভাষা’ কথাটার মধ্যে দিয়ে নাম না করে সনিয়া গান্ধীর বিদেশিনী ইস্যু আরও একবার উস্কে দিয়েছেন তা নিয়ে একমত রাজনৈতিক মহলের সিংহভাগ।

এদিন রাহুল গান্ধী ও গান্ধী পরিবারকে খোঁচা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, রাহুলরা হলেন ‘নামদার’ লোক। আর তিনি হলেন ‘কামদার’ লোক। ফলে নামদারের সামনে দীর্ঘক্ষণ বসে থাকার যোগ্যতাই নেই তাঁর। অবশ্য এই কথার উৎস খুঁজতে গেলে কয়েকদিন পিছিয়ে যেতে হয়। যেখানে রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়ে জানিয়েছিলেন তাঁকে যদি সংসদে দুর্নীতি ইস্যুতে ১৫ মিনিট বলার সুযোগ দেওয়া হয় তাহলে তিনি সেই সময়ে যা বলবেন তারপর তাঁর সামনে ১৫ মিনিটও বসে থাকতে পারবেন না প্রধানমন্ত্রী। তখনই সেই চ্যালেঞ্জের কোনও উত্তর না দিলেও মনের কোণে যে তিনি উত্তরটা পুষছিলেন তা এদিন কর্ণাটকে তাঁর প্রচারসভার শুরুতেই বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী। এখনও আরও ১৪টি সভা করা বাকি প্রধানমন্ত্রীর। সেখানে আর কী কী ধামাকা প্রধানমন্ত্রী দেন সেদিকে চেয়ে রাজনৈতিক মহল।

এদিন কর্ণাটকে প্রচার শুরু করেই প্রধানমন্ত্রী দাবি করেন প্রথম দিকে তাঁর মনে হয়েছিল কর্ণাটকে বিজেপি হাওয়া বইছে। এখন তিনি বুঝতে পারছেন হাওয়া নয়, এখানে বিজেপি ঝড় বইছে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button