Business

বান্ধবীর সঙ্গে সময় কাটাতে গিয়ে গ্রেফতার মেহুল চোকসি, জল্পনা তুঙ্গে

বান্ধবীকে নিয়ে রোমান্টিক ট্যুরে যাওয়াই কী কাল হল মেহুল চোকসির জন্য। অন্তত অ্যান্টিগুয়ার প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে এমনটাই উঠে আসছে।

ভারত থেকে পালিয়ে অ্যান্টিগুয়ায় আশ্রয় নেওয়া ঋণখেলাপিতে অভিযুক্ত হিরে ব্যবসায়ী মেহুল চোকসি গত ২৬ মে গ্রেফতার হন ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্র ডমিনিকায়। কিউবা পালানোর চেষ্টা করছিলেন তিনি বলে সামনে আসে। তখনই নৌকায় পালানোর সময় তাঁকে গ্রেফতার করে পুলিশ।

এদিন কিন্তু সেই তত্ত্বে কিছুটা হলেও অন্য সংযোজন হল। অ্যান্টিগুয়া ও বারবুডার প্রধানমন্ত্রী তাঁর দেশের রেডিওকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন মেহুল একটি ভুল করেন। তিনি সম্ভবত তাঁর বান্ধবীকে নিয়ে একটি রোমান্টিক ট্যুরে গিয়েছিলেন।

তারপরই তাঁকে গ্রেফতার করে পুলিশ। এখন তাঁকে হয়তো ভারতে ফেরত পাঠানো হতে পারে। এমনকি নৌকায় পালানোর সময় নয়, এমনও শোনা যাচ্ছে যে বান্ধবীর সঙ্গে ডিনার করার সময় মেহুলকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবারই ডমিনিকার আদালতে চোকসিকে পেশ করা হবে। সেখান থেকে মেহুল চোকসিকে ভারতে প্রত্যাবর্তনের সব চেষ্টাই চালাচ্ছে ভারত।


এদিন আদালতে ভারতের তরফে উপস্থিত থাকছে ৮ সদস্যের একটি প্রতিনিধিদল। ২০১৭ সালে সে দেশে বিনিয়োগের হাত ধরে অ্যান্টিগুয়া ও বারবুডার নাগরিকত্ব পান মেহুল।

২০১৮ সালে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সাড়ে ১৩ হাজার কোটি টাকার ঋণখেলাপিতে তাঁর বোনপো নীরব মোদীর সঙ্গে তাঁর নামও অভিযুক্ত তালিকায় যুক্ত হয়।

তারপরই রাতারাতি মামা-ভাগ্নে ভারত ছেড়ে পালান। মেহুল আশ্রয় নেন অ্যান্টিগুয়ায়। এতদিন সেখানেই ছিলেন তিনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button