National

নিরন্তর পর্যবেক্ষণে ডেঙ্গুতে আক্রান্ত মনমোহন সিং

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে কড়া পর্যবেক্ষণে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। দিল্লি এইমসে ভর্তি রয়েছেন তিনি। তাঁর খোঁজ নিতে যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

হাসপাতালে ভর্তি হয়েছিলেন কয়েকদিন আগেই। পুজোর সময় দিল্লি এইমসে ভর্তি ছিলেন তিনি। তাঁকে কড়া পর্যবেক্ষণে রাখেন চিকিৎসকেরা। যাবতীয় পরীক্ষাও হয়।

তাঁর জ্বর ছিল। দুর্বলতাও ছিল যথেষ্ট। এই অবস্থায় যাবতীয় পরীক্ষার পর দেখা যায় তিনি ডেঙ্গুতে আক্রান্ত। দিল্লি, উত্তরপ্রদেশ সহ বিভিন্ন জায়গা থেকে ডেঙ্গুর খবর পাওয়া যাচ্ছিল। তা প্রাক্তন প্রধানমন্ত্রীকেও রেহাই দিল না।

চিকিৎসকেরা দ্রুত ব্যবস্থা নেন। তাঁকে পর্যবেক্ষণে রেখে চিকিৎসা শুরু হয়েছে। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে দেখতে এদিন এইমসে হাজির হন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীও। তিনি মনমোহন সিংয়ের শারীরিক পরিস্থিতির খোঁজ নেন।

এদিকে জানা গেছে আপাতত মনমোহন সিংয়ের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তাঁর প্লেটলেটও বাড়ছে। ক্রমশ সুস্থ হয়ে উঠছেন তিনি। তবে পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগে পর্যন্ত চিকিৎসকেরা কড়া পর্যবেক্ষণেই রেখেছেন তাঁকে।

একে মনমোহন সিংয়ের বয়স হয়েছে। তার ওপর গত এপ্রিল মাসে যখন করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ে তখন তিনি করোনা আক্রান্ত হন। সে সময়ও এইমসেই ভর্তি করা হয়েছিল তাঁকে। যদিও করোনাকে পরাস্ত করে তিনি সুস্থ হয়ে ওঠেন। ফিরে যান বাড়িতে।

তার কয়েক মাসের মধ্যই আবার মনমোহন সিং এখন ডেঙ্গুতে আক্রান্ত হলেন। ফলে চিকিৎসকেরা সবসময় তাঁর শারীরিক পরিস্থিতির ওপর নজর রাখছেন।

এইমসের তরফে মনমোহন সিংয়ের ডেঙ্গু হওয়ার কথা জানানোর পাশাপাশি একটা বিষয় নিশ্চিন্ত করা হয়েছে যে তিনি এখনও পর্যবেক্ষণে থাকলেও বিপদ মুক্ত। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button