Kolkata

৩২ হাজার চাকরির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

রাজ্যে ৩২ হাজার যুবক যুবতীর চাকরির সম্ভাবনা উজ্জ্বল হল। এদিনের মুখ্যমন্ত্রীর ঘোষণার পর শিক্ষক শিক্ষিকার চাকরি পাওয়ার আশা জাগল তাঁদের।

রাজ্যে ৩২ হাজার শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্যসরকার। তবে সবটাই হবে মেধার ভিত্তিতে। টেট পরীক্ষায় উত্তীর্ণদের এই চাকরি হবে। পুজোর আগেই ৩২ হাজারের মধ্যে সিংহভাগ নিয়োগপত্র পেয়ে যাবেন। বাকিটা হবে পুজোর পর থেকে আগামী বছরের মার্চের মধ্যে।

পুজোর আগেই প্রাথমিকে সাড়ে ১০ হাজার এবং উচ্চ-প্রাথমিকে ১৪ হাজার টেট উত্তীর্ণের চাকরি হবে। এদিন নবান্ন থেকে এমনই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, বাকি সাড়ে ৭ হাজার চাকরি হবে প্রাথমিকে। যা দেওয়া হবে পুজোর পরে। পুজোর পর থেকে আগামী বছরের মার্চের মধ্যে এই চাকরি দেওয়া হবে বলে আশ্বস্ত করেন তিনি। সব মিলিয়ে ৩২ হাজার নিয়োগপত্র দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর এদিনের ঘোষণায় টেট উত্তীর্ণরা ফের আশার আলো দেখেছেন। এই করোনা পরিস্থিতিতে যেখানে চাকরি হারানোর ছবি সর্বত্র নজর কাড়ছে সেখানে এই নিয়োগের ঘোষণা অবশ্যই অক্সিজেন বয়ে আনল।

মুখ্যমন্ত্রীর এদিনের ঘোষণার পর ৩২ হাজার চাকরির ঘোষণাকে কটাক্ষ করেছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তিনি এদিন বলেন, এর আগেও শিক্ষক শিক্ষিকা নিয়োগের ঘোষণা করেছিল সরকার। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। এবার ফের সেই ঘোষণা হল।

জয়প্রকাশবাবু এও দাবি করেন যে এই নিয়োগের নামে এর আগেও অর্থের খেলা হয়েছে। এবারও তেমনটা হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন জয়প্রকাশবাবু।

Show More
Back to top button