Kolkata

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তিনি শপথ নেবেন। রাজ্যপালের সঙ্গে দেখাও করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে দলের নবনির্বাচিত বিধায়কদের নিয়ে বৈঠক হয়। সেখানেই সর্বসম্মতিক্রমে তিনি ফের দলের পরিষদীয় নেত্রী নির্বাচিত হন।

এদিন বৈঠকের পর তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় একথা জানান। তিনি আরও জানান, বুধবার মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধায়কদের শপথগ্রহণ হবে বৃহস্পতিবার।

বিধায়কদের শপথবাক্য পাঠ করাবেন প্রোটেম স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। পরবর্তী সময়ে বিমান বন্দ্যোপাধ্যায়ই আবার বিধানসভার অধ্যক্ষ হিসাবে ফিরবেন বলেও জানিয়ে দেন পার্থ চট্টোপাধ্যায়।

রবিবার ঝোড়ো জয়ের পরই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন তাঁর কাছে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ করোনা পরিস্থিতির মোকাবিলা।


রাজ্যে যা করোনা পরিস্থিতি তাতে তিনি শপথগ্রহণ অনুষ্ঠান খুব ছোট করে করার কথাও জানিয়ে দেন। জানান পরে করোনা পরিস্থিতি সামলে গেলে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বড় করে বিজয় উৎসব পালন করা হবে।

ব্রিগেডে যে বিজয় উৎসব হবে সেখানে দেশের বিভিন্ন প্রান্তের নেতানেত্রীদেরও আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়ে দেন মমতা।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, সেই সেলিব্রেশনের মধ্যে দিয়ে আদপে ২০২৪ সালের জন্য তৎপরতা শুরু করতে চাইছেন তৃণমূল নেত্রী।

ফের একবার অবিজেপি দলগুলিকে এক ছাদের তলায় এনে জোটবদ্ধভাবে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে চাইছেন তিনি।

Show Full Article
Back to top button