Kolkata

প্রচারে নিষেধাজ্ঞা, ভোটের মাঝে অন্য মমতাকে দেখলেন সকলে

২৪ ঘণ্টার জন্য তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। তারই প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে ধর্নামঞ্চে বসে অন্য মমতাকে দেখলেন সকলে।

শান্ত হয়ে বসে আছেন হুইল চেয়ারে। এক মনে চেয়ে আছেন সামনের সাদা পাতার দিকে। সেখানেই ছবি এঁকে চলেছেন তিনি। এভাবেই নীরবে গান্ধী মূর্তির পাদদেশে বসে প্রতিবাদে শামিল হয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২৪ ঘণ্টার জন্য প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। তাঁর বিরুদ্ধে কমিশনের এই পদক্ষেপের এভাবেই প্রতিবাদ করছেন তিনি। ১২ এপ্রিল রাত ৮টা থেকে ১৩ এপ্রিল রাত ৮টা পর্যন্ত তাঁর ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে উস্কানিমূলক বক্তব্যের জন্য একদিনের জন্য প্রচার থেকে বিরত করেছে কমিশন। এদিন তার প্রতিবাদে কার্যত একাই ছিলেন মমতা। পরনে ছিল সাদার ওপর কালো পাড় শাড়ি। সঙ্গে গলায় জড়ানো কালো কাপড়। যা হয়তো প্রতিবাদের চিহ্ন বহন করেছে।

মমতার পাশাপাশি উস্কানিমূলক মন্তব্যের জন্য ৪৮ ঘণ্টার জন্য প্রচারে নিষেধাজ্ঞা জারি হয়েছে বিজেপি নেতা রাহুল সিনহার ক্ষেত্রেও। নির্বাচন কমিশন এই নিষেধাজ্ঞা জারি করেছে।


বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ এনে কমিশন তাঁকে শোকজ করেছে। তবে দিলীপ ঘোষের ওপর প্রচারে নিষেধাজ্ঞা জারি করেনি কমিশন।

এর আগে শুভেন্দু অধিকারীর কাছেও তাঁর একটি জনসভায় মন্তব্য নিয়ে জবাবদিহি চেয়ে পাঠিয়েছিল কমিশন।

Show Full Article
Back to top button