State

পাহাড়ে প্রথম সিএএ বিরোধী মিছিলে মুখ্যমন্ত্রী, বহু মানুষের ঢল

দার্জিলিংয়ে তৃণমূল লোকসভা নির্বাচনে কখনও দাঁত ফোটাতে পারেনি। প্রতিবারই হেরেছে। কিন্তু বুধবার সিএএ বিরোধী মিছিলে মুখ্যমন্ত্রীর সঙ্গে যে বিশাল সংখ্যক জনতা পা মেলালেন, তা দেখে বোঝার উপায় নেই যে এখানকার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে প্রতি ভোটেই মুখ ফিরিয়ে নিয়েছেন। দার্জিলিংয়ে এখন প্রবল ঠান্ডা। সর্বনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি। কনকনে ঠান্ডায় এদিন গায়ে সোয়েটার, শাল, গলায় মাফলার জড়িয়ে সিএএ বিরোধী মিছিল শুরু করেন মুখ্যমন্ত্রী।

মিছিল শুরু হয় ভানুভক্ত ভবন থেকে। তারপর দার্জিলিংয়ের অলিগলি, চড়াই উৎরাই ভেঙে মিছিল যত এগিয়েছে ততই মানুষের ঢল নেমেছে। প্রায় ৫ কিলোমিটার পথে মিছিল বহরে যেমন বেড়েছে, তেমনই অসংখ্য মানুষের ভিড় নজরে পড়েছে রাস্তার ২ ধারে। মিছিল শেষ হয় চক বাজার এলাকায়। সেখানে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী। সিএএ, এনআরসি, এনপিআর বিরোধিতায় এদিনও সরব হন তিনি। এদিন নেপালি ভাষাতেও বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, দেশের মূল সমস্যা থেকে নজর ঘোরারেই দেশে বিভাজনের রাজনীতি শুরু করেছে বিজেপি। এদিন আগাগোড়া বিজেপি ছিল মুখ্যমন্ত্রীর তোপের মুখে। মুখ্যমন্ত্রীর দাবি, ভোটের সময় গোর্খাল্যান্ডের জিগির তুলে দার্জিলিং থেকে ভোটে জিতছে বিজেপি। টাকা ছড়ানো হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। মুখ্যমন্ত্রী এদিন আশ্বাসের সুরেই বলেন, তিনি থাকতে সিএএ, এনআরসি এ রাজ্যে হতে দেবেন না। রাজ্যে কোনও ডিটেনশন ক্যাম্প হবেনা।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button