Wednesday , February 20 2019
Mamata Banerjee

মুখ্যমন্ত্রীকে সাম্মানিক ডি লিট দিল কলকাতা বিশ্ববিদ্যালয়, ‘ব্যবহার করব না’, বললেন মুখ্যমন্ত্রী

এর আগে পেয়েছিলেন জ্যোতি বসু। তারপর পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের তরফে রাজ্যের দ্বিতীয় মুখ্যমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে ডি লিট তুলে দেওয়া হল। সম্মান হাতে তুলে দেন বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠী। নজরুল মঞ্চে এদিন কলকাতা বিশ্ববিদ্যালয়ের কৃতী ছাত্রছাত্রীদের উপস্থিতিতে সমাবর্তন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর হাতে সাম্মানিক ডি লিট তুলে দেওয়া হয়।



সাহিত্য, সংস্কৃতিতে উল্লেখযোগ্য অবদান ও সামাজিক ক্ষেত্রে তাঁর অপরিসীম অবদানের জন্য ডি লিট পেলেন মুখ্যমন্ত্রী। এর আগে রাজ্যের আর এক মুখ্যমন্ত্রী জ্যোতি বসুকেও ডি লিট দিয়েছিল কলকাতা বিশ্ববিদ্যালয়। এদিন সমাবর্তনে ছাত্রছাত্রীদের হাতে শংসাপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী।

ডি লিট গ্রহণের পর বক্তব্য রাখতে গিয়ে অবশ্য মুখ্যমন্ত্রী বিনয়ের সঙ্গেই জানান তিনি এই সম্মানের যোগ্য নন। তাই তিনি এই উপাধি ব্যবহার করবেন না। এটা তাঁর কাছে আজীবন সাম্মানিক হিসাবেই রাখা থাকবে। এদিন বক্তব্য রাখতে গিয়ে নিজের ছাত্র জীবনের সংগ্রাম ও লড়াইয়ের কথা বারবার উঠে এসেছে মুখ্যমন্ত্রীর গলায়।

(মুখ্যমন্ত্রীর ছবি – সৌজন্যে – ট্যুইটার – মমতা ব্যানার্জী অফিসিয়াল)



Check Also

Kolkata News

ধর্মীয় অনুষ্ঠানের মাইক বন্ধ করতে এসে পুলিশ জুলুমের অভিযোগ, উত্তাল গ্রাম

একটি ধর্মীয় অনুষ্ঠান চলছিল নিউটাউনের পাথরঘাটা গ্রামে। অনুষ্ঠানে অনেক রাত পর্যন্ত মাইক বাজছিল বলে অভিযোগ। এদিকে এখন মাধ্যমিক পরীক্ষা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *