Business

উৎসবের মুখে ফের বাড়ল গ্যাসের দাম

দুর্গাপুজো সবে শেষ হয়েছে। কিন্তু উৎসব আবহ শেষ হয়নি। সামনেই কালীপুজো, দীপাবলি, ভাইফোঁটা। তার ঠিক আগেই ফের বাড়ল গ্যাসের দাম।

সামনেই কালীপুজো, দীপাবলি, ভাইফোঁটা। কালীপুজো বাংলায় পালিত হলেও দীপাবলি ও ভাইফোঁটার রেওয়াজ দেশের বিভিন্ন কোণায় আছে। ফলে সারা দেশই কোমর কষছে উৎসবের আনন্দে মেতে উঠতে। ঠিক তার আগেই গ্যাসের দাম বাড়াল তেল সংস্থাগুলি। সিলিন্ডার প্রতি ১০১ টাকা ৫০ পয়সা করে বাড়ল দাম।

১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১০১ টাকা ৫০ পয়সা করে বাড়ার পর ১ নভেম্বর থেকে তা কার্যকরও হয়েছে। এরফলে কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম হল ১ হাজার ৯৪৩ টাকা।

অন্যদিকে দিল্লিতে দাম বেড়ে হল ১ হাজার ৮৩৩ টাকা। মু্ম্বইতে এই সিলিন্ডারের নতুন দাম হল ১ হাজার ১ হাজার ৭৮৫ টাকা ৫০ পয়সা আর চেন্নাইতে নতুন দাম দাঁড়িয়েছে ১ হাজার ৯৯৯ টাকা ৫০ পয়সা। প্রসঙ্গত ১ অক্টোবরই বাণিজ্যিক সিলিন্ডারের দাম ২০৯ টাকা বাড়িয়েছিল তেল সংস্থাগুলি। ফের ১ নভেম্বরে ১ দফা দাম বাড়াল তারা।

বাণিজ্যিক সিলিন্ডারের দাম বৃদ্ধি হওয়ায় উৎসবের মরসুমে হোটেল, রেস্তোরাঁয় খাওয়া মহার্ঘ হতে পারে বলেই মনে করা হচ্ছে। এই সময় রেস্তোরাঁয় খেতে যাওয়ার ধুম একটু বেশিই থাকে। সেখানে খরচ আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।


তবে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বৃদ্ধি হলেও বাড়িতে ব্যবহার হওয়া রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বাড়েনি। এখনও ৯২৯ টাকাই রয়েছে বাড়িতে ব্যাবহার হওয়া রান্নার গ্যাসের দাম। ফলে সাধারণ মানুষের বাড়ির গ্যাসের দাম নিয়ে চিন্তার কারণ নেই। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button