Entertainment

সিনেমায় সত্যিই হাত কেটেছিলেন বিখ্যাত অভিনেতা, পর্দায় দেখা রক্ত আসল

সিনেমায় কোনও অস্বাভাবিক দৃশ্য দেখলে দর্শকদের মনে হয় ওটা তো স্পেশাল এফেক্ট! কিন্তু সব সময় তা হয়না। যার একাধিক উদাহরণ রয়েছে।

সিনেমা মানেই লার্জার দ্যান লাইফ। যা বাস্তবে অসম্ভব, তাই পর্দায় সম্ভব। যা মানুষ করতে পারেনা তা হিরোর মধ্যে খুঁজে নেয় তারা। তবে দর্শকরা কিছু ক্ষেত্রে নিজেদের মত অনেক কিছু ভেবেও নেন।

আগে একটা কথা প্রচলিত ছিল যে স্বাভাবিক নয় এমন কিছু দেখালেই তাঁরা বলে উঠতেন স্পেশাল এফেক্ট। এখন আবার দর্শকরা আরও একধাপ এগিয়ে বলেন গ্রাফিক্সের কাজ। ক্রোমায় শ্যুট।

এগুলো যে একদম হয়না তাও নয়। অবশ্যই হয়। কিন্তু তার বাইরে অনেক সময় হিরো সহ অভিনেতা অভিনেত্রীরা ঝুঁকি নিয়ে শটটিকে যতটা পারা যায় বাস্তবসম্মত করে তোলার চেষ্টা করেন। একটি বিখ্যাত সিনেমায় এক বিখ্যাত হিরোর ক্ষেত্রে এমনই এক ঘটনা ঘটে।

টাইটানিক সিনেমার পর লিওনার্দো ডিক্যাপ্রিও গোটা পৃথিবীর চেনা মুখ। হলিউডের অন্যতম সেরা অভিনেতাদের তালিকাতেও তিনি পড়েন। সেই লিও-র আর এক বিখ্যাত সিনেমা ‘জ্যাঙ্গো আনচেইন্ড’।


সিনেমার শ্যুটিং চলাকালীন একটি টেবিলের ওপর আছড়ে পড়েন লিও। সেখানে থাকা কাচের গ্লাসে তাঁর হাত কেটে যায়। কিন্তু তা সত্ত্বেও শ্যুটিং বন্ধ করেননি তিনি। বরং হাতকাটা অবস্থাতেই শ্যুটিং চালিয়ে যান।

Leonardo DiCaprio
ফাইল : লিওনার্দো ডিক্যাপ্রিও, ছবি – আইএএনএস

যেখানে ওই দৃশ্যের সঙ্গে তাঁর কাটা হাত মানিয়ে যায়। পর্দায় যে রক্ত লিও-র হাতে দেখা যায় তা কোনও স্পেশাল এফেক্টে তৈরি নয়, একেবারেই আসল রক্ত। ওই কাটা হাতেই শ্যুটিং শেষ করেন লিওনার্দো ডিক্যাপ্রিও।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button