Kolkata

ভেঙে পড়া মাঝেরহাট ব্রিজ থেকে মিলল আরও ১টি দেহ, মৃতের সংখ্যা ৩

গত মঙ্গলবার বিকেলে ভেঙে পড়েছিল মাঝেরহাট ব্রিজের একাংশ। সেই দুর্ঘটনায় মৃত্যু হয় বেহালার শীলপাড়ার বাসিন্দা সৌমেন বাগের। বুধবার সন্ধেয় ধ্বংসাবশেষের তলা থেকে উদ্ধার হয় আরও ১টি দেহ। প্রণব দে নামে ওই ব্যক্তি মেট্রোর কাজে ঠিকা শ্রমিক হিসাবে নিযুক্ত ছিলেন। বুধবার সকালে ফের ধ্বংসস্তূপে নিচ থেকে ১টি দেহ উদ্ধার হয়। একটি দেহ সেখানে রয়েছে বুঝতে পেরে খুব সন্তর্পণে ধ্বংসাবশেষ সরিয়ে দেহটি বার করে আনা হয়। মৃতের পরিচয়ও জানা যায়। মৃতের নাম গৌতম মণ্ডল। তিনিও মেট্রোর ঠিকা শ্রমিক হিসাবে কাজ করছিলেন।

মঙ্গলবার ব্রিজ ভেঙে পড়ার পর জানা গিয়েছিল যে অংশ ভেঙে পড়েছে তার তলায় ছিল মেট্রোর ঠিকাকর্মীদের অস্থায়ী আস্তানা। ঘটনার পর থেকে ঠিকাকর্মীদের ২ জনের কোনও হদিস ছিল না। ফলে মনে করা হচ্ছিল তাঁরা হয়তো সেই সময়ে ওই অস্থায়ী ঘরে বিশ্রাম নিচ্ছিলেন। ফলে তলায় চাপা পড়ে যান।

বুধবারই এই ২ পরিবারের লোকজনকে ঘটনাস্থলের কাছে এনে রাখা হয়। যাতে শনাক্তকরণে অসুবিধা না হয়। সন্ধেয় বার হয় প্রণব দে-র দেহ। আর বৃহস্পতিবার পাওয়া গেল গৌতম মণ্ডলের দেহ। আর কোনও দেহ তলায় নেই বলেই বিশ্বাস উদ্ধারকারীদের। এদিকে ধীরে ধীরে ব্রিজের ভাঙা অংশ সাফ করার কাজ চলছে। চরম দুরবস্থা বেহালা ও ডায়মন্ডহারবার রোডের বাসিন্দাদের। ঘুরপথে যানজট ঠেলে তাঁদের কলকাতার অন্য অংশে আসা যাওয়া করতে হচ্ছে। এই অবস্থা কতদিন সহ্য করতে হবে তাও তাঁদের জানা নেই।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button