Kolkata

অভিভাবকদের চাপের মুখে প্রিন্সিপালকে ছুটিতে পাঠাল জিডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ

জিডি বিড়লা কাণ্ডে অভিভাবকদের লড়াই সফল। আপাতত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল স্কুলের প্রিন্সিপালকে। অভিভাবকদের চাপকে সম্মান জানিয়েই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। স্কুলের তরফে জানানো হয়েছে প্রিন্সিপালকে তারা অনির্দিষ্টকালের জন্য ছুটি দিয়েছে। এই সময়ের মধ্যে তিনি স্কুলের সঙ্গে কোনও সম্পর্ক রাখবেন না। তবে তাঁকে বরখাস্ত করা হয়েছে এমন কথা কখনই বলেনি কর্তৃপক্ষ। তবে এটাও বলেনি প্রিন্সিপালকে পরে ফিরিয়ে আনা হবে। এটা ঠিক অভিভাবকদের দাবি তারা অনেকটাই মেনে নিয়েছে।

পুলিশের মধ্যস্থতায় এদিন স্কুল কর্তৃপক্ষ ও অভিভাবক ফোরামের প্রতিনিধিরা বৈঠকে বসেন। ছিলেন মহিলা কমিশনের সদস্যরাও। প্রসঙ্গত এদিন সকাল থেকেই বৈঠক নিয়ে অভিভাবকদের মধ্যে দ্বিমত তৈরি হয়। কেউ চাইছিলেন আগে স্কুল খুলুক। তারপর সবকিছু। অন্য দল চাইছিলেন অধ্যক্ষার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে স্কুল খোলা যাবে না। এই তরজার মধ্যেই এদিন বৈঠক হয়। বৈঠকে জট অনেকটাই কেটেছে।‌ ঠিক হয়েছে বৃহস্পতিবার থেকে খুলে যাচ্ছে স্কুল।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

বৃহস্পতিবার খুলছে সিনিয়র সেকশন। শুক্রবার খুলছে জুনিয়র সেকশন। দুই সেকশনের দুই সহ-অধ্যক্ষা আপাতত স্কুল চালাবেন। এদিন বৈঠকের শেষে অভিভাবক ফোরামের সদস্যরা বেরিয়ে পুরো সিদ্ধান্ত মাইকে সকল অভিভাবকের সামনে তুলে ধরেন। এরপরই করতালি দিয়ে প্রথম পর্যায়ে তাঁদের আন্দোলনে জয়ের খুশি ভাগ করে নেন সকলে। স্কুল থেকে রানিকুঠি পর্যন্ত একটি মিছিলও করেন অভিভাবকরা। সাফ জানিয়ে দেন তাঁদের এই আন্দোলন তাঁদের সন্তানের সুরক্ষার কথা মাথায় রেখে। যাতে তাঁরা এদিন জয় পেলেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *