Kolkata

রাজ্যে বিধিনিষেধের মেয়াদ বাড়ল, দোলে বিশেষ ছাড়

রাজ্যে বিধিনিষেধ ১৫ মার্চের পরও বহাল থাকছে। একটি নির্দেশিকায় কি বিধিনিষেধ থাকবে, কবে পর্যন্ত থাকবে তাও জানানো হয়েছে।‌ দোলে বিশেষ ছাড় ঘোষণা হয়েছে।

করোনার কথা মাথায় রেখে রাজ্যে বিধিনিষেধ বহাল রয়েছে। এই বিধিনিষেধ ১৫ মার্চ পর্যন্ত বহাল ছিল। ফলে তারপর কি তা নিয়ে সকলের মনেই প্রশ্ন ছিল? মঙ্গলবার একটি নির্দেশিকা প্রকাশ করে তা স্পষ্ট করে দিল নবান্ন।

নবান্নের তরফে প্রকাশিত ওই নির্দেশিকায় জানানো হয়েছে বর্তমানে যে বিধিনিষেধ রাজ্যে বহাল রয়েছে তা আগামী দিনেও বজায় থাকবে। ৩১ মার্চ পর্যন্ত সেই বিধিনিষেধ বজায় রাখছে রাজ্য প্রশাসন। রাতে যেমন কার্ফু ছিল তেমনই থাকছে। রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত থাকবে কার্ফু।

এই নৈশ কার্ফু অবশ্য দোলের আগের রাতে শিথিল করা হচ্ছে। দোল উপলক্ষে ওই দিনের জন্য দোলের আগের রাতে কার্ফু শিথিল হলে মানুষের যাতায়াত অনেক সহজ হবে।

অন্য দিনগুলিতে রাতের ওই ৫ ঘণ্টা বাড়ি থেকে উপযুক্ত কারণ ছাড়া বার হওয়া যাবে না। তাই নৈশ কার্ফু দোলের জন্য বিশেষ ছাড় পেয়েছে।

মাস্ক পরে যাতায়াত যেমন নিয়মের মধ্যে ছিল তেমনই থাকছে। বাকি নিয়মে তেমন কোনও পরিবর্তন তালিকায় দেখা যায়নি।

বর্তমানে রাজ্যে করোনা সংক্রমণ অনেকটাই তলানিতে। মৃত্যুও কমেছে অনেকটাই। গত একদিনে রাজ্যে ৪৩ জন করোনা সংক্রমণের শিকার হয়েছেন। নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ১৯৮টি। ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮.৮৯ শতাংশ। রাজ্যে এখন হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯১ জনে।

Show More

Leave a Reply

Your email address will not be published.