Kolkata

ফোর্ট উইলিয়ামের পাঁচিল ভেঙে ঢুকে গেল মিনিবাস

দেড় মাস ধরে করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে বাস চলাচল বন্ধ ছিল। ১ জুলাই থেকে ফের রাস্তায় নেমেছে বাস। প্রথম দিনেই ভয়ংকর দুর্ঘটনার সাক্ষী হল কলকাতা।

গত ১৬ মে বাস চলাচল বন্ধ হয় এ রাজ্যে। করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে কড়া বিধিনিষেধের আওতায় থাকা নিষেধাজ্ঞা বৃহস্পতিবার থেকে তুলে নেয় সরকার। শর্ত একটাই ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলাচল করতে পারবে।

কিন্তু বাস ফের রাস্তায় নামার প্রথম দিনেই এক ভয়ংকর দুর্ঘটনার সাক্ষী হল কলকাতা। একটি মিনিবাস এদিন নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা ছেড়ে সোজা ধাক্কা মারে ফোর্ট উইলিয়ামের পাঁচিলে।

পাঁচিল ভেঙে বাসের সামনের দিকটা ঢুকে যায়। মেটিয়াব্রুজ-হাওড়া স্টেশন রুটের ওই মিনিটি দুরন্ত গতিতে ছুটে আসছিল বলেই জানাচ্ছেন প্রত্যক্ষদর্শীরা।

অতিরিক্ত গতি থাকায় তা নিয়ন্ত্রণ হারিয়ে এক বাইক আরোহীকে ধাক্কা মারে। তারপর ওই বাইক আরোহীকে নিয়েই ফোর্ট উইলিয়ামের পাঁচিলে ধাক্কা মারে। পাঁচিল ভেঙে ঢুকে যায় গাড়িটি।

এদিকে দুর্ঘটনাগ্রস্ত মিনিবাসের তলায় আটকে যান ওই বাইক আরোহী। ক্রেনে করে বাসটি সরিয়ে তাঁকে উদ্ধার করা হয়। তবে হাসপাতালে নিয়ে গেলে বাইক আরোহীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। ওই ব্যক্তি একজন পুলিশকর্মী বলে জানতে পারা গেছে।

বাসটি যখন দুর্ঘটনাগ্রস্ত হয় তখন বাসে ভালই যাত্রী ছিলেন। তাঁদের ১৭-১৮ জন আহত হন। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যান্ত্রিক ত্রুটি নাকি চালকের বেপরোয়া মনোভাবের কারণে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। পুরো ঘটনার তদন্ত করে দেখছে পুলিশ।

Show More
Back to top button