Kolkata

চিন্তা বাড়িয়ে একদিনে রাজ্যে দেড়শো পার মৃত্যু

রাজ্যে একদিনে সংক্রমণ গত দিনের তুলনায় সামান্য কমল। কিন্তু মৃত্যু রেকর্ড উচ্চতা ছুঁয়েছে। এদিন প্রথমবারের জন্য একদিনে মৃত্যু দেড়শো পার করল।

রাজ্যে হুহু করে বাড়ছে সংক্রমণ। গত একদিনে রাজ্যে নতুন সংক্রমিত অবশ্য গত দিনের সাপেক্ষে সামান্য কমেছে। গত একদিনে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৬ জন। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লক্ষ ৯০ হাজার ৮৬৭ জনে।

এদিন নমুনা পরীক্ষাও গত দিনের তুলনায় আড়াই হাজার বেড়েছে। পরীক্ষা হয়েছে ৭০ হাজার ১৩৩টি। রাজ্যে এদিন কমল অ্যাকটিভ রোগী। এদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৪৯১ জনে।

এদিন রাজ্যে দৈনিক মৃত্যু রেকর্ড উচ্চতা ছুঁয়েছে। এদিন প্রথম দৈনিক মৃত্যু দেড়শো পার করল। গত দিনের তুলনায় ১২ জন বেশি মানুষের মৃত্যু হয়েছে এদিন।

এদিন মৃত্যু হয়েছে ১৫৭ জনের। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৩৩ জনে।


গত একদিনে রাজ্যে করোনায় যে ১৫৭ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে রাজ্যের অন্যতম ২ করোনা বিধ্বস্ত জেলা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

শুধু কলকাতাতেই একদিনে মৃত্যু হয়েছে ৩১ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৪৮ জনের। হাওড়ায় ১৮ জন ও দক্ষিণ ২৪ পরগনায় ১৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া জলপাইগুড়ি, মুর্শিদাবাদ, বীরভূম ও বাঁকুড়ায় ৫ জন করে মানুষের প্রাণ কেড়েছে করোনা। ৪ জন করে মানুষের প্রাণ গেছে দার্জিলিং, উত্তর দিনাজপুর, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে।

৩ জন মানুষের প্রাণ গেছে নদিয়ায়। ২ জন করে মানুষের মৃত্যু হয়েছে পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে। ১ জন করে প্রাণ হারিয়েছেন দক্ষিণ দিনাজপুর, মালদা, পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুরে।

রাজ্যে একই সঙ্গে অনেক রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত একদিনে ১৯ হাজার ১৫১ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ১০ লক্ষ ৪৫ হাজার ৬৪৩ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৮১ শতাংশ। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button