Kolkata

রাজ্যে দৈনিক সংক্রমণ থমকে একই জায়গায়, মৃত্যুতে ওঠানামা

রাজ্যে একদিনে সংক্রমণ এদিনও প্রায় গতদিনের মতই রইল। কিন্তু মৃত্যুর সংখ্যা ওঠানামা করছে। এদিন ফের ১০০-র কাছে পৌঁছে গেল মৃত্যু।

গত একদিনে রাজ্যে সংক্রমণ প্রায় গতদিনের মতই রয়ে গেছে। গত একদিনে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৫০১ জন। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৮০ হাজার ৮৯৪ জনে।

এদিন গত দিনের তুলনায় নমুনা পরীক্ষা ১ হাজারের মত কমেছে। এদিন মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৫ হাজার ২৮৭টি। রাজ্যে এদিনও বাড়ল অ্যাকটিভ রোগী। এদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ১৯ হাজার ৯৬১ জনে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এদিন রাজ্যে দৈনিক মৃত্যু গত দিনের চেয়ে ফের বেড়েছে। রাজ্যে দৈনিক মৃতের সংখ্যায় ওঠানামা চলছে। মে মাসের প্রথম দিনেই রাজ্যে একদিনে মৃত্যু রেকর্ড ছুঁয়ে ১০০-র ওপর চলে যায়।

রবিবার তা ৯২-তে নামে। এদিন সেখান থেকে বেড়ে হয়েছে ৯৮ জন। গত দিনের তুলনায় এদিন ৬ জন বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনা।

এদিন মৃত্যু হয়েছে ৯৮ জনের। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু দাঁড়িয়েছে ১১ হাজার ৬৩৭ জনে।

গত একদিনে রাজ্যে করোনায় যে ৯৮ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে রাজ্যের অন্যতম ২ করোনা বিধ্বস্ত জেলা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

শুধু কলকাতাতেই একদিনে মৃত্যু হয়েছে ২১ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২৩ জনের। এছাড়া হাওড়ায় ৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৬ জন ও বাঁকুড়ায় ৬ জন মানুষের প্রাণ কেড়েছে করোনা।

৪ জন করে মানুষের মৃত্যু হয়েছে জলপাইগুড়ি, বীরভূম, পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে। ৩ জন করে মানুষের প্রাণ গেছে উত্তর দিনাজপুর, মালদা, নদিয়া ও হুগলিতে।

২ জন করে মানুষের প্রাণ গেছে আলিপুরদুয়ার ও দার্জিলিংয়ে। এছাড়া ১ জন করে মানুষের প্রাণ গেছে কোচবিহার, দক্ষিণ দিনাজপুর ও মুর্শিদাবাদে।

রাজ্যে একই সঙ্গে অনেক রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত একদিনে ১৫ হাজার ৯৩৭ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৪৯ হাজার ২৯৬ জনে। সুস্থতার হার দাঁড়িয়েছে ৮৫.০৬ শতাংশ। দীর্ঘদিন পর এদিন সুস্থতার হার ফের বাড়ল। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show More