Kolkata

রাজ্যে ৩০০-র নিচেই রইল সংক্রমণ, মৃত ৯

রাজ্যে দৈনিক সংক্রমণ গত ২ দিন ৩০০-র নিচেই ঘোরাফেরা করছে। গত একদিনে মৃত্যু হয়েছে ৯ জনের। সুস্থতার হার সামান্য বেড়েছে।

কলকাতা : নতুন বছরের দ্বিতীয় দিনেই রাজ্যে দৈনিক সংক্রমণ ১ হাজারের নিচে নেমে যায়। যা বিগত কয়েক মাসে দেখতে পাওয়া যায়নি। এখন টানা তা ৫০০-র নিচে থাকছে।

গত ২ দিনে সংক্রমণ ৩০০-র নিচে নেমে গেছে। এদিন নতুন করে সংক্রমিত হয়েছেন ২৯৫ জন। নমুনা পরীক্ষা আগের দিনের চেয়ে প্রায় ৭ হাজার বেড়েছে এদিন। নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৩৬৭টি।

রাজ্যে এদিন মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৬৮ হাজার ৬৫০ জন। এদিন রাজ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২৮ জন।

ডিসেম্বরের শুরুতে করোনায় মৃত্যু রাজ্যে ৫০-এর ঘরে ছিল। তারপর তা ৪০-এর ঘরেই ওঠানামা করছিল। তারপর ৩০-এর ঘরে নেমেছিল মৃত্যু। সেখান থেকে করোনায় রাজ্যে দৈনিক মৃত্যু ২০-র নিচে নামে গত কয়েকদিনে।


এখন মৃতের সংখ্যা ১০-এর নিচে নেমে গেছে। গত একদিনে মৃত্যু হয়েছে ৯ জনের। আগের দিনের চেয়ে ২ জন বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনা। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু দাঁড়িয়েছে ১০ হাজার ১৩১টি।

গত একদিনে যে ৯ জন প্রাণ হারিয়েছেন তাঁদের মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছেন ২ জন। উত্তর ২৪ পরগনায় মারা গেছেন ৩ জন। কলকাতা ও উত্তর ২৪ পরগনা বাদ দিলে নদিয়ায় ২ জন, পশ্চিম মেদিনীপুরে ১ জন এবং হাওড়ায় ১ জন করে মানুষের প্রাণ কেড়েছে করোনা।

রাজ্যে একই সঙ্গে বহু রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত একদিনে ৪০৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৫২ হাজার ৪৯১ জন।

সুস্থ হয়ে ওঠা মানুষের হাত ধরে এদিন ৯৭.১৬ শতাংশে পৌঁছে গেল রাজ্যে সুস্থতার হার। রাজ্যে সুস্থতার হার একটু একটু করে বাড়ছে। কিন্তু কলকাতা ও উত্তর ২৪ পরগনায় এখনও দৈনিক সংক্রমণ ও মৃত্যু অন্যান্য জেলার চেয়ে অনেক বেশি। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button