Office
প্রতীকী ছবি

টানা ৫ দিন ছুটিতে রাজ্য সরকারি কর্মচারিরা, ফের সোমবার অফিস

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই একটি অনুষ্ঠানে জানিয়েছিলেন তিনি একটু বেশি ছুটি দেন। ফের একবার সেই ছুটি দিলেন তিনি। বছরের শুরুতেই রাজ্য সরকারি কর্মচারিরা সারা বছরের ছুটির তালিকা হাতে পেয়ে যান। সেই তালিকা অনুযায়ী সরস্বতী পুজো উপলক্ষে বৃহস্পতি ও শুক্রবার ছুটি লেখাই ছিল। তারমানে বৃহস্পতি, শুক্র আর শনি ও রবিবার তো রাজ্য সরকারি অফিস এমনিতেই ছুটি। সব মিলিয়ে ৪ দিন নিশ্চিত ছিল ছুটি। এবার সেটাই হয়ে গেল ৫ দিন।

মুখ্যমন্ত্রীর নির্দেশে অর্থ দফতরের তরফে একটি নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। সেই নির্দেশিকা অনুযায়ী বুধবারও ছুটি ঘোষণা করা হয়েছে সরস্বতী পুজো উপলক্ষে। এবার যেভাবে সরস্বতী পুজোর তিথি পড়েছে তাতে বুধবারও কেউ চাইলে সরস্বতী পুজো করতে পারেন একটি পঞ্জিকা মতে। আবার বৃহস্পতিবারও চাইলে করতে পারেন। বুধবারও সরস্বতী পুজোর সুযোগ থাকায় ওদিনটাও সরস্বতী পুজো উপলক্ষে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।

এর ফলে টানা ৫ দিন অর্থাৎ বুধবার থেকে রবিবার পর্যন্ত টানা ছুটি পেয়ে গেলেন রাজ্য সরকারি কর্মীরা। যা অবশ্যই তাঁদের জন্য সুখবর। অনেকে এই ছুটিতে শীতের প্রায় শেষ প্রান্তে পৌঁছে একটা ছোট বেড়ানোর পরিকল্পনাও করে ফেলেছেন। রাজ্য সরকারি অফিসে টানা ৫ দিন ছুটি থাকলেও সরস্বতী পুজো উপলক্ষে স্কুলে পুজো হবে। তাই সেখানে শিক্ষক শিক্ষিকারা উপস্থিত থাকবেন। তাছাড়া শনিবার স্কুল খোলা থাকায় তাঁদের ওইদিন স্কুল করতে হচ্ছে। ফলে তাঁরা খাতায় কলমে ছুটি পেলেন টানা ৩দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *