Sunday , September 22 2019
Kolkata News
ধর্মঘটের জেরে রাস্তায় দাঁড়িয়ে রয়েছে ট্রাক, ছবি - আইএএনএস

ট্রাক ধর্মঘট, জিনিসপত্রের দাম বৃদ্ধির সম্ভাবনায় সিঁটিয়ে মধ্যবিত্ত

রাজ্য জুড়ে ট্রাক ধর্মঘটের জেরে জিনিসপত্রের দাম বাড়বে না তো! আপাতত সেই আশঙ্কায় দিন গুনছে আমজনতা। পুলিশি জুলুম সহ একাধিক ইস্যুকে সামনে রেখে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে ওয়েস্ট বেঙ্গল ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। ফলে সকাল থেকেই বিভিন্ন রাস্তায় সারি দিয়ে দাঁড়িয়ে থেকেছে ট্রাক। অধিকাংশ হাইওয়েতেই ট্রাকের সারি নজর কেড়েছে।

রাজ্যে যে ট্রাক ধর্মঘট রয়েছে তার খবর অন্য রাজ্য থেকে মালপত্র নিয়ে আসা ট্রাক চালকদের কাছে ছিলনা। ফলে তাঁরা এদিন সকালে ট্রাক নিয়ে রাজ্যে ঢোকেন। নির্দিষ্ট গন্তব্যের দিকে এগোন। অভিযোগ মাঝ রাস্তায় বিভিন্ন জায়গায় তাঁদের ধর্মঘটীদের আক্রোশের শিকার হতে হয়। তাঁদের ট্রাক থামিয়ে দেওয়া হয়। হেনস্তার অভিযোগ সামনে এসেছে। যদিও ধর্মঘটীদের পাল্টা দাবি, তাঁরা কেবল ট্রাক চালকদের ধর্মঘট নিয়ে অবহিত করে তাঁদের ধর্মঘটে সামিল হওয়ার অনুরোধ জানান।

রাজ্যে ট্রাক ধর্মঘটের সরাসরি প্রভাব যে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বাজারের ওপর গিয়ে পড়ে তা অজানা নয় আমজনতার। ফলে তাঁরা এখন অশনি সংকেত দেখছেন। অনেকের মুখেই শোনা যায় আশঙ্কার কথা। সব জিনিসের দাম বেড়ে যাবেনা তো! দাম যে বাড়তে পারে তা মেনে নিচ্ছেন বিশেষজ্ঞেরাও। কারণ ট্রাক যদি শহর-গ্রামে সময়ে মাছ, ডিম, শাক-সবজি, ডাল ও অন্যান্য সামগ্রি পৌঁছে দিতে না পারে তাহলে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম উর্ধ্বমুখী হবেই। যোগানে টান পড়বে। চাহিদা বাড়বে। ফলে দামও তাল মিলিয়ে বাড়বে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *