Kolkata

সোমবার থেকে কলকাতায় বাড়ছে মেট্রোর সংখ্যা

আগামী সোমবার থেকে বাড়ছে কলকাতা মেট্রোর সংখ্যা। প্রতি দিন ৪০টি করে ট্রেন চালানো হবে বলে জানিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

আগামী সোমবার থেকে কলকাতা মেট্রোর সংখ্যা বাড়ছে। ২০ জোড়া ট্রেন সারাদিনে চলবে। তবে এতে শহরের সাধারণ মানুষের খুশি হওয়ার কিছু নেই। কারণ এখনও মেট্রো পরিষেবা সীমিত রাখা হচ্ছে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষের জন্য।

মেট্রো এখন চলছে ১২টি। তাতে যাতায়াত করতে পারছেন জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষজন।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এঁদের মধ্যে রয়েছে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, ব্যাঙ্ককর্মী, বিদ্যুৎ সরবরাহের সঙ্গে যুক্ত মানুষ, পানীয় জল সরবরাহের সঙ্গে যুক্ত মানুষ, টেলিকম পরিষেবা, দমকল, বিপর্যয় মোকাবিলার সঙ্গে যুক্ত মানুষজন, নিকাশি ব্যবস্থার সঙ্গে যুক্ত মানুষ, সংবাদমাধ্যমের সঙ্গে যুক্ত মানুষ এবং অন্যান্য জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষজন। শুধুমাত্র এঁরাই মেট্রোয় যাতায়াতের সুযোগ পাচ্ছেন। তাঁদের চাপ বাড়ছিল। ফলে সোমবার থেকে ট্রেন বাড়াল মেট্রো কর্তৃপক্ষ।

এতদিন দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত চলছিল মেট্রো। আগামী সোমবার থেকে কিন্তু সেই রুট বদলে যাচ্ছে। সোমবার থেকে ট্রেন বাড়ার পাশাপাশি দক্ষিণেশ্বর স্টেশন থেকে কবি সুভাষ পর্যন্ত যাতায়াত করবে মেট্রো। এতে আরও কিছু মানুষের সুবিধা বাড়ল।

১৫ মিনিট অন্তর মেট্রো চালানোর চেষ্টা করছে মেট্রো কর্তৃপক্ষ। তবে ট্রেন বাড়ানো হলেও রবিবার কিন্তু বন্ধই থাকছে মেট্রো চলাচল। সোম থেকে শনিবার পর্যন্ত ৪০টি করে রেক চললেও রবিবার একটিও গাড়ি যাতায়াত করবেনা।

এদিকে এই যে বিশেষ মেট্রো চলাচল হচ্ছে বা আগামী দিনে আরও বাড়ছে রেক তা কিন্তু হচ্ছে যাবতীয় কোভিড প্রোটোকল মেনেই। কেবলমাত্র স্মার্ট কার্ডেই যাতায়াত করা যাচ্ছে।

Show More