National

লোকাল ট্রেনে বসল এলসিডি টিভি, সফর এখন আরও আনন্দের

লোকাল ট্রেনের সফর খুব বেশি সময়ের হয়না। সেটুকু সময়ও টিভি দেখেই কেটে যাবে যাত্রীদের। অবশেষে লোকাল ট্রেনে বসল এলসিডি টিভি।

অফিস কাছারি বা স্কুল কলেজ বা কর্মস্থানে যেতেই নিত্যযাত্রীরা লোকাল ট্রেনে সফর করেন। কখনও বা কাছাকাছি কোথাও যাওয়ার জন্যও টিকিট কেটে অনেকে লোকালে চড়ে বসেন। কিন্তু এসব সফরই খুব বেশিক্ষণের হয়না। এবার সেই অল্প সময়ের সফরকেও যাত্রীদের জন্য আনন্দের করে তুলতে পশ্চিম রেল তাদের লোকাল ট্রেনে বসাল এলসিডি টিভি।

২০টি সাবার্বান রুটে এই এলসিডি টিভি বসাতে উদ্যোগী হয়েছে পশ্চিম রেল। যার মধ্যে ৮টিতে ইতিমধ্যেই তা বসিয়েও দিয়েছে। বাকিগুলোতেও দ্রুত টিভি বসিয়ে দেওয়া হবে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এতে যাত্রীরা ট্রেনে সফরকালে টিভিতে নানা অনুষ্ঠান দেখতে দেখতে যেতে পারবেন। তাহলে মনও ভাল হবে আবার সময়ও কাটবে। এজন্য ৬৫ লক্ষ টাকা করে প্রতি বছর খরচ হবে পশ্চিম রেলের। এটা তারা যাত্রীদের কাছ থেকে উসুল করবেনা।

২টি সংস্থা ডিজিটেক ইঞ্জিনিয়ার্স এবং কম্পিউটেক প্রাইভেট লিমিটেডকে এই এলসিডি টিভি লাগানো ও তা চালানোর বরাত দিয়েছে পশ্চিম রেল। এই প্রথম দেশে কোন ইএমইউ কোচে টিভি বসল যাত্রীদের জন্য। সেদিক থেকে এটা ইতিহাস রচনা করল।

২৪ ইঞ্চি স্ক্রিনের টিভি বসানো হয়েছে কামরাগুলিতে। রেলের বার্তা এই টিভির মাধ্যমে যাত্রীদের কাছে পৌঁছে দেওয়া হবে। দেখানো হবে বিজ্ঞাপনও।

প্রাথমিকভাবে এই টিভি দেখানোর পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন যাত্রীরাও। তাঁরা এই উদ্যোগে খুশি। মুম্বই থেকে বা মুম্বইমুখী ট্রেনে এই সুবিধা ভোগ করছেন যাত্রীরা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *