Monday , February 17 2020
Indian Railways
শেডের তলায় চাপা পড়া বাইক, ছবি – সৌজন্যে – ফেসবুক – @Dilip Mondal

শালিমার স্টেশনে ভেঙে পড়ল নির্মীয়মাণ শেড, মৃত ১

নতুন স্টেশন তৈরি হচ্ছে। তার জন্য শেড তৈরি হচ্ছে। এটা অনেকদিন ধরেই দেখছেন স্থানীয়রা। হতেই পারে। রেলের উন্নয়নে নতুন নির্মাণ হয়েই থাকে। কিন্তু তা কতটা শক্তিশালী হচ্ছে তা বোঝার উপায় কারও ছিলনা। সোমবার দুপুরে এই শেডেই কাজ চলছিল। আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে নির্মীয়মাণ শেডটি। শেডের তলায় চাপা পড়ে যান কর্মরত শ্রমিকরা। এদিকে শেড ভেঙে একটা অংশ গিয়ে পড়ে সংলগ্ন রেল লাইনের পাশের বিদ্যুৎ পরিবাহী তার ধরে রাখার পিলারে। সেটি দুমড়ে পড়ে যায়।

শেড ভাঙার পর এখানে কর্মরত এক শ্রমিক চাপা পড়ার সঙ্গে সঙ্গে বিদ্যুৎপৃষ্টও হন। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। বাকি ৪ জন শ্রমিককে ওই ভাঙা শেডের তলা থেকে বার করে হাসপাতালে পাঠানো হয়। তাঁদের অবস্থা গুরুতর। ঘটনার খবর পেয়ে ছুটে আসেন মন্ত্রী অরূপ রায়। ঘটনার দায় সম্পূর্ণ রেলের বলেই দাবি উঠেছে।

ঘটনার পর ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে সাইকেল ও বাইকও। একটি বাইক টেনে বার করার সময় তাতে আগুনও ধরে যায়। এদিকে ঘটনায় স্টেশন মাস্টারের ওপর ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয় মানুষজন। তাঁকে ঘিরে বিক্ষোভ এমনকি ধস্তাধস্তিও হয়। কতটা খারাপ গুণমানের মালপত্র শেডটি তৈরি করতে ব্যবহার করা হয়েছিল তা নিয়ে প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *