National

পশ্চিমবঙ্গের কাছে গ্রেফতার আল কায়দা জঙ্গি

পশ্চিমবঙ্গের ধারেকাছেই পৌঁছে গেল আল কায়দা জঙ্গিদের বিষাক্ত থাবা। টাটানগর রেলওয়ে স্টেশন থেকে এক আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করেছে এটিএস বা অ্যান্টি টেররিস্ট স্কোয়াড। ধৃত জঙ্গি অনেকদিন ধরেই ওয়ান্টেড ছিল। তাকে হন্যে হয়ে খুঁজছিল এটিএস। সেদিক থেকে অবশ্যই এটা বড় সাফল্য। ধৃত জঙ্গির নাম মহম্মদ কলিমুদ্দিন মুজাহিরি। একদম স্টেশন চত্বর থেকেই তাকে গ্রেফতার করে এটিএস।

কলিমুদ্দিন ঝাড়খণ্ডে ঘুরে নতুন সদস্য যোগাড় করছিল। যাদের সে পাকিস্তানে জঙ্গি প্রশিক্ষণের জন্য পাঠাত। কিন্তু তার সেই চেষ্টা অবশেষে ভেঙে দিল এটিএস। গোপনে আল কায়দার মত ভয়ংকর জঙ্গি সংগঠন এভাবে সদস্য খুঁজছে এটা কখনই খুব সুখের খবর নয়। যদিও এটিএস সক্রিয় ও সজাগ থাকার ফলেই এল সাফল্য। পুলিশ জানাচ্ছে, কলিমুদ্দিন জামশেদপুরের বাসিন্দা। কিন্তু গত ৩ বছর ধরে সে পালিয়ে বেড়াচ্ছিল।

জামশেদপুরে কলিমুদ্দিনের ২ সঙ্গী আগেই গ্রেফতার হয়েছে। তাদের দিল্লির তিহার জেলে জায়গা হয়েছে। ধৃতদের নাম মহম্মদ আবদুল রহমান আলি ওরফে হায়দর ও আবদুল সামি ওরফে হাসান। কলিমুদ্দিনের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রয়েছে। তাকে খুঁজছিল পুলিশ। অবশেষে তার নাগাল পেল। গত ৩ বছর কলিমুদ্দিনকে উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, গুজরাটের মত রাজ্যে ঘুরে বেড়াচ্ছিল। বাংলাদেশ, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা সহ আরও বেশ কয়েকটি দেশেও গিয়েছিল বলে জানতে পেরেছে পুলিশ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button