Friday , April 26 2019
Indian Railways
ছবি – সৌজন্যে – ফেসবুক – @Champ Rajdip Bhowmik

ট্রেন দুর্ঘটনা, শেওড়াফুলি লোকালের সঙ্গে লোকো ইঞ্জিনের মুখোমুখি ধাক্কা

ফের ট্রেন দুর্ঘটনার ঘটনা ঘটল। আর তা হল কলকাতার কাছেই শ্রীরামপুর স্টেশনে ঢোকার মুখে। শনিবার বিকেলে শেওড়াফুলি লোকাল যখন শ্রীরামপুর স্টেশনে ঢুকছিল তখন স্টেশনের আগেই দুর্ঘটনাটি ঘটে। শেওড়াফুলি লোকাল সোজা গিয়ে ধাক্কা মারে ওই লাইনেই লাইন মেরামতির কাজ করা একটি লোকো ইঞ্জিনে। স্টেশনে ঢোকার আগে ট্রেনের গতি কম থাকে। তাই খুব ভয়ংকর এক দুর্ঘটনা থেকে রেহাই মিলেছে। তবে শেওড়াফুলি লোকালের ধাক্কায় লোকো ইঞ্জিনটি একেবারে দুমড়ে মুচড়ে গেছে। ক্ষতি হয়েছে শেওড়াফুলি লোকালের সামনের অংশেরও।

দুর্ঘটনার জেরে তৈরি হওয়া শব্দে আঁতকে ওঠেন আশপাশের মানুষ। স্টেশন এলাকা। ঘিঞ্জি চারিপাশ। দোকান বাজার চারিদিকে। দুর্ঘটনার পরই বহু মানুষ আশপাশে থেকে ছুটে আসেন। দুর্ঘটনার জেরে লোকো ইঞ্জিনের চালক সহ ৪ জন গুরুতর আহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন শেওড়াফুলি লোকালের যাত্রী। তাঁদের উদ্ধার করে দ্রুত শ্রীরামপুরের ওয়ালস হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচলে ব্যাঘাত ঘটে।

স্থানীয় মানুষের দাবি, সিগনালিংয়ের ভুলের জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। যদিও রেলের তরফে এবিষয়ে কোনও কিছু জানানো হয়নি। আহতদের মধ্যে কয়েকজনের আঘাত গুরুতর। ঘটনার জেরে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। এমন ঘটনায় যাত্রীদের মধ্যেও আতঙ্ক ছড়ায়।

Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *