National

কংগ্রেসের কৌশলগত জয়, শর্তসাপেক্ষে অধিবেশনে রাজি রাজ্যপাল

রাজস্থানে কৌশলগত জয় পেল কংগ্রেস। অবশেষে শর্তসাপেক্ষে বিধানসভার অধিবেশন ডাকতে রাজি হলেন রাজ্যপাল।

জয়পুর : রাজস্থানে কার্যত কৌশলগত জয় পেল কংগ্রেস। অশোক গেহলৌতের দাবার চাল কাজে লাগল। সেইসঙ্গে কংগ্রেসের পোড় খাওয়া নেতাদের রাজনৈতিক বুদ্ধি এক্ষেত্রে দারুণভাবে কার্যকরী হয়েছে। অবশেষে রাজস্থানের রাজ্যপাল কলরাজ মিশ্রকে কংগ্রেস কার্যত বাধ্য করে ছাড়ল রাজস্থান বিধানসভার অধিবেশন রাখতে। অবশ্য শর্তসাপেক্ষে সম্মতি দিয়েছেন রাজ্যপাল। বিকেলে যিনি সম্মতি দিলেন সেই রাজ্যপালই বিধানসভার বিশেষ অধিবেশন চেয়ে রাজ্য সরকারের অবেদন ফিরিয়ে দিয়েছিলেন।

রাজস্থানে শচীন পাইলট শিবির বেঁকে বসতেই সিঁদুরে মেঘ দেখতে থাকে কংগ্রেস। মধ্যপ্রদেশে এই কৌশলেই বাজিমাত করেছে বিজেপি। এবার কী তবে রাজস্থানও হাতছাড়া হবে? কংগ্রেস নেতারা অবশ্য এবার আরও মরিয়া ছিলেন। সোমবার কংগ্রেস সোজা রাজস্থান সমস্যা মেটাতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির দ্বারস্থ হয়ে মোক্ষম চাল চালে। তারপরই রাজ্যপাল বিধানসভা অধিবেশনে সম্মতি দেন।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

বিধানসভা অধিবেশন ডাকা হলে সেখানে আস্থা ভোট হবে। আর সেখানে এখনও যদি অশোক গেহলৌতের সব ঘুঁটি ঠিকঠাক কাজ করে তবে পাল্লা ভারী থাকবে কংগ্রেসেরই বলে মনে করছেন বিশেষজ্ঞেরা। এদিন অশোক গেহলৌত জানান, তিনি রাজস্থানের রাজ্যপালের কাজকর্ম নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলেছেন। তাঁকে বিষয়টি দেখতে বলেছেন। রাজস্থানে ঘোড়া কেনাবেচা নিয়েও প্রধানমন্ত্রীকে তিনি জানান বলে জানান রাজস্থানের মুখ্যমন্ত্রী। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *