National

বদলা হিসাবে পাক সেনার মুণ্ডচ্ছেদ চাইছে শহিদের পরিবার

সোমবার কভার ফায়ারের আড়ালে ভারতীয় ভূখণ্ডে ঢুকে ২ ভারতীয় সেনাকে হত্যা করে পাক সেনা। তারপর তাঁদের মুণ্ডচ্ছেদ করে পালায়। পাকিস্তান বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট-এর এই বর্বরোচিত আচরণ নিয়ে ইতিমধ্যেই তোলপাড় গোটা দেশ। এদিন সকালে পুঞ্চে ভারতীয় সেনা ক্যাম্পের বাইরে বহু স্থানীয় মানুষ জড়ো হয়ে পাকিস্তানের ওপর পাল্টা প্রত্যাঘাতের দাবি জানাতে থাকেন। পাকিস্তানকে এই ঘটনার যোগ্য জবাব দেওয়ার জন্য ভারতীয় সেনাকে উদ্বুদ্ধ করতে থাকেন তাঁরা। অবিলম্বে পাকিস্তানে হামলার দাবিতে সরব হন তাঁরা।

এদিকে সোমবারের ঘটনার কয়েকদিন আগেই পাক সেনা প্রধান আচমকা সীমান্ত পরিদর্শন করে গিয়েছিলেন। তার পরই এই ঘটনার পর দুয়ে দুয়ে চার করার চেষ্টাও করছেন অনেকে। বিষয়টা যে একেবারেই উড়িয়ে দেওয়ার নয় তাও মেনে নিচ্ছেন বিশেষজ্ঞেরা। মঙ্গলবার জম্মু হয়ে সেনা হেলিকপ্টারে নায়েব সুবেদার পরমজিৎ সিংয়ের দেহ তাঁর বাড়ি পঞ্জাবের তরণ তারণে নিয়ে যাওয়া হয়। নিহত শহিদের শোকস্তব্ধ পরিবারের দাবি এক যোগ্য প্রত্যুত্তর দেওয়া হোক পাকিস্তানকে। আর এক শহিদ হেড কনস্টেবল প্রেম সাগরের দেহ এদিন জম্মু থেকে দিল্লি হয়ে উত্তরপ্রদেশে তাঁর বাড়ি দেওরিয়ায় নিয়ে যাওয়া হয়।

প্রেম সাগরের মেয়ে সরোজ সাফ জানিয়েছেন তাঁর বাবাকে যেভাবে পাক সেনা বর্বরোচিতভাবে হত্যা করেছে তার বদলা হিসাবে ৫০ পাকিস্তান সেনারও মুণ্ডচ্ছেদ করুক ভারতীয় সেনা। এদিকে পাক সেনার এই হামলা নিয়ে ইতিমধ্যেই নড়েচড়ে বসেছে দিল্লি। শুরু হয়েছে দফায় দফায় উচ্চপর্যায়ের বৈঠক।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button