State

সীমানায় ব্যাগ ফেলে দিক্বিদিক ভুলে উল্টো ছুট

ভারত বাংলাদেশ সীমান্তে এক নাটকীয় ঘটনার সাক্ষী হলেন জওয়ানরা। হাতের ব্যাগ ফেলে প্রাণপণ ছুট লাগাল এক ব্যক্তি।

২ দেশের সীমানা অনেক সময়ই চোরাচালানকারীদের স্বর্গরাজ্য হয়ে ওঠে। রাজ্যে ভারত বাংলাদেশ সীমান্ত দিয়ে গরু পাচার এখন রাজ্য রাজনীতিতে চর্চিত বিষয়। পাচার করা হয় সোনাও। এই চোরাচালান রুখতে তৎপর বিএসএফ।

উত্তর ২৪ পরগনার একটা দিক জুড়ে রয়েছে বাংলাদেশ সীমানা। এখানেই রয়েছে বাংলাদেশে প্রবেশের করিডর। উত্তর ২৪ পরগনার ডোবারপাড়ার কাছে সীমানা থেকে ২ কোটি ৪২ লক্ষ টাকার বেশি মূল্যের সোনার বিস্কুট বাজেয়াপ্ত করেছে বিএসএফ। আটক সোনার বিস্কুটগুলোর ওজন ৪.৬ কেজি।

উত্তর ২৪ পরগনার ডোবারপাড়া পোস্টের কাছে এক ব্যক্তি হাতে একটি ব্যাগ নিয়ে ঘোরাফেরা করছিল। সেইসময় সে বিএসএফ জওয়ানদের নজরে পড়ে যায়।

সন্দেহজনক মনে হওয়ায় বিএসএফ জওয়ানরা তাকে পাকড়াও করার চেষ্টা করলে ওই ব্যক্তি ছুরি এবং হাতে থাকা ব্যাগ ফেলে পালায়। সীমানা থেকে ভারতে প্রবেশ করার সময় এই ঘটনা ঘটার পর সে বাংলাদেশের দিকে পালায়।

বিএসএফ আধিকারিকদের উপস্থিতিতে ব্যাগটিকে খোলা হয়। ব্যাগের ভিতর থেকে মোট ৪০টি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে। সাম্প্রতিক সময়ে সোনা চোরাচালান রুখতে এই ঘটনা বিএসএফের বড় সাফল্য।

সীমান্তে চোরাচালান রোখায় বিএসএফের এই সাফল্যের পর দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি সুরজিৎ সিং গুলেরিয়া জানিয়েছেন, চোরাচালান রুখতে বিএসএফ অত্যন্ত সক্রিয়। বাজেয়াপ্ত করা ৪০ কেজি সোনা পেট্রাপোলে কাস্টমস অফিসে নিয়ে যাওয়া হয়।

Show More

Leave a Reply

Your email address will not be published.