World

বাথরুমের দেওয়ালের পিছন থেকে উদ্ধার ৬০ বছর পুরনো আধ খাওয়া খাবার

একটি বাথরুমে যে এমনটা থাকতে পারে তা বিশ্বাস করা কঠিন। কিন্তু সেটাই পেলেন এক দম্পতি। উদ্ধার হল ৬০ বছর পুরানো আধ খাওয়া খাবারের প্যাকেট।

কথিত আছে আনারকলিকে নাকি বাদশা আকবর দেওয়ালের পিছনে রেখে দেওয়াল তুলে দিয়েছিলেন। সেই কাহিনি সিনেমার পর্দায় দেখা গেছে। আবার সাহেব বিবি গোলাম উপন্যাসে অট্টালিকার দেওয়ালের পিছন থেকে উদ্ধার হয়েছিল একটি কঙ্কাল।

এসব কাহিনি মুখে মুখে ঘোরে। কিন্তু একটি বাথরুমের দেওয়ালের পিছন থেকে উদ্ধার হল একটি জনপ্রিয় ফুড চেনের খাবারের প্যাকেট। যার মধ্যে থেকে উদ্ধার হয়েছে একটি হ্যামবার্গার এবং আধ খাওয়া ফ্রাই।

বাথরুমের টয়লেট রোল হোল্ডারটি নষ্ট হয়ে গিয়েছিল। তাই স্বামী স্ত্রী মিলে তা দেওয়াল থেকে খুলে বার করতে গিয়ে দেখেন দেওয়ালের কংক্রিটের পিছন থেকে উঁকি দিচ্ছে একটি কাপড়ের টুকরো। সন্দেহ হয় তাঁদের।

এরপর দেওয়ালের একটু অংশ ভাঙতে ওই কাপড়ের মত অংশ টেনে বার করে নিতে পারেন তাঁরা। দেখেন সেটি একটি জনপ্রিয় ফুড চেনের প্যাকেট। যার মধ্যে রয়েছে একটি নষ্ট হওয়া হ্যামবার্গার ও আধ খাওয়া ফ্রাই।

বাড়িটি ১৯৫৯ সালে তৈরি হয়েছিল। তারপর থেকে বাথরুম ভেঙে তৈরি হয়নি। ফলে যখন তৈরি হয়েছিল তখনই ওই প্যাকেট দেওয়ালে রেখে তার ওপর কংক্রিটের আস্তরণ লেপে দেওয়া হয়েছিল।

ফলে সেই প্যাকেট বিগত ৬০ বছরের ওপর ধরে ওই দেওয়ালের পিছনেই রয়ে গিয়েছিল। যা এবার উদ্ধার হল। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ইলিনয়ে।

রব জোনস ও তাঁর স্ত্রী ওই ৬ দশক পুরনো খাবারের প্যাকেট উদ্ধারের পর অন্তত এটা ভেবে নিশ্চিন্ত যে আর কিছু দেওয়ালের পিছনে গাঁথা ছিলনা।

Show More

Leave a Reply

Your email address will not be published.