Entertainment

সমুদ্রের তলায় বসে গানের আসর, সমুদ্রের তলদেশে বসে বাজনা বাজান শিল্পীরা

খুব বেশি পুরনো নয়। তবে ইতিমধ্যেই এটি একটি জনপ্রিয় উৎসবের রূপ নিয়েছে। যেখানে সমুদ্রের তলদেশে বসে সঙ্গীতের আসর। জলের তলায় বাজনা বাজান শিল্পীরা।

গানের অনুষ্ঠান তো অনেকেই দেখেছেন। স্টেজের ওপর কোথাও ধ্রুপদী তো কোথাও আধুনিক তো কোথাও জীবনমুখী এবং আরও কত ধরনের গান, বাজনায় মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান চত্বর। মানুষ ভিড় জমান শিল্পীদের সুর প্রতিভায় মন ভরাতে।

কিন্তু জলের তলায়ও যে সঙ্গীতের আসর বসতে পারে তা কেউ ভেবেছেন কি! অথচ সেটাই তো হয়। জলের তলায় হয় সুরের লড়াইও।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

শিল্পীরা নানা বাজনা নিয়ে ডুব দেন জলে। মুখে অক্সিজেন মাস্ক থাকে বটে, তবে মুখের সাহায্যে বাজাতে হয় এমন বাদ্যযন্ত্রের ক্ষেত্রে মাস্ক খুলেই জলের তলায় বসে বাজাতে থাকেন শিল্পীরা। যতক্ষণ পারা যায়!

এ জায়গা ভরে রয়েছে কোরালে। সেই কোরাল রীফের গা ঘেঁষেই শিল্পীরা ফ্লোরিডার বিগ পাইন কি-এর জলের তলায় সুরের মূর্ছনায় মেতে ওঠেন।

শুধু জলের তলায় বাজানোর কেরামতি দেখানোই নয়, যিনি সবচেয়ে ভাল বাজান তাঁকে পুরস্কৃতও করা হয়। এ শুধু সঙ্গীতের আসর নয়, সঙ্গীতের প্রতিযোগিতাও বটে।

এই জলের তলার সঙ্গীতানুষ্ঠানকে আরও আকর্ষণীয় করে তুলতে গান বাজানো হয় জলের তলায়। নৌকার তলায় স্পিকার লাগিয়ে সেখানে বাজানো হয় গান।

আর নৌকার তলা যখন তা যে জলের তলায় থাকে তা বলার অপেক্ষা রাখে না। এভাবেই এক অনন্য সঙ্গীতানুষ্ঠান আয়োজিত হয় ফ্লোরিডায়। যা হয়তো বিশ্বের একমাত্র এমন সঙ্গীতানুষ্ঠান যা জলের তলায় অনুষ্ঠিত হয়।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button