Business

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন বিশ্বের ধনীতম ব্যক্তি

তিনিই ছিলেন বিশ্বের ধনীতম ব্যক্তির মুকুট পড়ে। কিন্তু মাঝে ১ বছর তাঁকে পরাস্ত করে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হয়েছিলেন অ্যামাজন কর্তা জেফ বেজোস। অবশ্য সেই সুখ বেশিদিন তাঁর সয়নি। মাত্র ১ বছর সেরার শিরোপা ধরে রাখার পর ফের সেই আসনে এ বছর বসে পড়েছেন মাইক্রোসফট কর্তা বিল গেটস। এখন তিনি ভারতে। আর ভারতে এসেই তিনি দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। দুজনে করমর্দন করেন। পরে দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়।

বিল গেটস ভারতে এসেছেন অষ্টম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন্ এগ্রিকালচারাল স্ট্যাটিস্টিকস-এ যোগ দিতে। এখানে অন্যতম বক্তা তিনি। ১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত এই কনফারেন্স চলবে। যেখানে কৃষি উন্নয়নের নানা দিক নিয়ে আলোচনা হবে। মনে করা হচ্ছে বিল গেটস এখানে তাঁর বক্তব্যে কৃষি উন্নয়নে খতিয়ানের গুরুত্ব ও প্রযুক্তির গুরুত্ব নিয়ে মত প্রকাশ করতে পারেন।

নয়া দিল্লিতে এসে বিল গেটসের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ কিন্তু যথেষ্ট গুরুত্বের সঙ্গে দেখছেন সকলে। মাইক্রোসফটের মত সংস্থা ভারতে যদি তাদের লগ্নি বাড়ায় তবে তা ভারতীয় প্রযুক্তিবিদদের জন্য ভাল খবর। তাতে কর্মসংস্থানও বাড়বে। সেইসঙ্গে ভারত এশিয়া মহাদেশে সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে আরও কিছুটা এগিয়ে যাবে। এটা অবশ্য সময় বলবে। এদিন বিল গেটস প্রধানমন্ত্রী ছাড়াও দেখা করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির সঙ্গে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button