Kolkata

রাজভবন, নিজাম প্যালেসের সামনে তৃণমূলের বিক্ষোভ

রাজ্যের ২ মন্ত্রী ও ১ বিধায়ককে নারদ মামলায় সিবিআই-এর গ্রেফতারির পর সকাল থেকেই উত্তপ্ত রাজ্য। রাজভবন ও নিজাম প্যালেসের সামনে এদিন বিক্ষোভ দেখায় তৃণমূল।

রাজ্যের ২ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও ফিরহাদ হাকিম ও বিধায়ক মদন মিত্রকে এদিন নারদ মামলায় গ্রেফতার করে সিবিআই। শোভন চট্টোপাধ্যায়কেও গ্রেফতার করে সিবিআই।

তাঁর দলের ২ মন্ত্রী ও ১ বিধায়ককে গ্রেফতারের খবর পেয়েই নিজাম প্যালেসে ছুটে আসেন মুখ্যমন্ত্রী। তিনি দাবি করেন তাঁকেও গ্রেফতার করতে হবে।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

এদিকে এই ঘটনাকে তৃণমূলের তরফে বিজেপির প্রতিহিংসা পরায়ণতা হিসাবেই ব্যাখ্যা করা হয়েছে। বিজেপি এ রাজ্যে তাদের হারকে মেনে নিতে না পেরে এসব করাচ্ছে বলে অভিযোগ করেছে তৃণমূল নেতৃত্ব।

এই গ্রেফতারির খবর ছড়িয়ে পড়তেই এদিন রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল কর্মীরা বিক্ষোভে শামিল হন। রাজভবনের সামনে রাজ্যপালের বিরুদ্ধে স্লোগান দিয়ে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকেরা। তাঁদের সামলাতে পুলিশকে হিমসিম খেতে হয়। এই ঘটনায় রাজ্যপাল জগদীপ ধনকরও ক্ষোভ প্রকাশ করেন।

অশান্তি হয় নিজাম প্যালেসের সামনেও। সেখানেও তৃণমূল কর্মী সমর্থকেরা বিক্ষোভে শামিল হন। বেশ কিছুক্ষণ বিক্ষোভ চলে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও তৃণমূল কর্মীরা সেখানেই ভিড় করে থাকেন।

রাজ্যের বিভিন্ন প্রান্তেও বিক্ষোভ ছড়ায়। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে সকলকে শান্ত থাকার আবেদন জানান। আইনের প্রতি তাঁদের আস্থা রয়েছে। আইনি পথেই ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More