Kolkata

তৃণমূলে যোগ দিলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান এখন প্রায় নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এবার উলট পুরাণ ঘটল। তৃণমূলে যোগ দিলেন বিজেপি নেতা তথা দেশের প্রাক্তন অর্থমন্ত্রী।

কলকাতা : তৃণমূল এদিন পাল্টা চাল চালল। এতদিন দেখা যাচ্ছিল তৃণমূল ছেড়ে তাবড় নেতা বিজেপিতে যোগ দিচ্ছেন। এদিন তৃণমূল ভবনে এমন এক বিজেপি নেতাকে দেখা গেল যিনি অটলবিহারী বাজপেয়ী মন্ত্রিসভায় দেশের অর্থমন্ত্রীর দায়িত্ব সামলেছেন।

এমনই এক প্রথমসারির বিজেপি নেতা যশবন্ত সিনহা এদিন যোগ দিলেন তৃণমূলে। যা কেবল রাজ্যে রাজনীতিতে আলোড়ন ফেলেনি, গোটা দেশের মিডিয়ায় হৈচৈ ফেলে দিয়েছে।

যশবন্ত সিনহার হাতে এদিন দলীয় পতাকা তুলে দেন সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সুব্রত মুখোপাধ্যায়। ছিলেন ডেরেক ও’ব্রায়েন। উত্তরীয় পরিয়ে যশবন্তকে দলে বরণ করেন সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সুব্রত মুখোপাধ্যায়।

বিজেপি ছেড়ে তৃণমূলে কেন? এ প্রশ্নের উত্তরে যশবন্ত জানান, সর্বশেষ নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের আঘাত তাঁকে তৃণমূল যোগ দিতে প্রেরণা যুগিয়েছে। অটলবিহারী বাজপেয়ীর সব দলকে নিয়ে চলার প্রবণতার প্রশংসা করে এদিন কার্যত মোদী সরকারের কড়া সমালোচনা করেন যশবন্ত।

যশবন্ত সিনহার তৃণমূলে যোগদান অবশ্যই একটা বড় চমক। তবে যশবন্ত সিনহার সঙ্গে বিজেপির যে সম্পর্ক মধুর ছিল না তা বলার অপেক্ষা রাখে না। তিনি মোদী সরকারের একাধিক পদক্ষেপের সমালোচনা করেছেন প্রকাশ্যেই।

Show More
Back to top button