Kolkata

সবুজ ঝড়ে উড়ে গেল বিরোধীরা, কলকাতা ফের তৃণমূলের

কলকাতা তৃণমূলেরই রয়ে গেল। বরং গতবারের চেয়ে এবার ফল আরও ভাল করল ঘাসফুল। খারাপ ফল বিজেপির। তবে বিধানসভার মত অবস্থা হল না বাম কংগ্রেসের।

কলকাতায় সবুজ ঝড় অব্যাহত রইল। ভোটে কার্যত কোনও টক্করই দেখা গেলনা। একতরফা জয় পেল তৃণমূল। উত্তর থেকে দক্ষিণ, সর্বত্র একই ফল।

বেলা যত এদিন গড়িয়েছে ততই শহরজুড়ে সবুজ আবিরে আকাশ ছেয়ে গেছে। সঙ্গে বক্সে খেলা হবে গান। সঙ্গে বাইকে বাইকে তৃণমূলের পতাকা হাতে জয়ধ্বনি দিতে দিতে কর্মী সমর্থকদের উল্লাস।

বিভিন্ন গণনাকেন্দ্রের সামনে সকাল থেকেই প্রচুর মানুষের ভিড় জমেছিল। প্রায় সকলের মুখ ছিল সবুজ আবিরে ঢাকা। একের পর এক ফলাফল বাইরে এসেছে আর কর্মীরা আনন্দে চিৎকার করে উঠেছেন। নাচে মেতে উঠেছেন অনেকে।

All India Trinamool Congress
কলকাতা পুরসভা নির্বাচনে জয়ের পর তৃণমূলের বিজয়োৎসব, ছবি – আইএএনএস

কলকাতায় এদিন ছিল পুরভোটের ফল। করোনার কারণে পিছিয়ে যাওয়া পুরভোটের ফলাফলে এদিন কার্যত দূরবীন দিয়ে খুঁজতে হয়েছে বিরোধী বিজেপিকে।

বিজেপি সাকুল্যে এই নির্বাচনে ৩টি আসন দখল করতে পেরেছে। বিজেপির হয়ে জিতেছেন সজল ঘোষ, ব্রজেশ ঝা এবং মীনাদেবী পুরোহিত। এর বাইরে নির্দল প্রার্থীরা ৩টি আসনে জয়লাভ করেছেন।

কংগ্রেস ও সিপিএম ২টি করে আসনে জিতেছে। গত বিধানসভা নির্বাচনে একটিও আসন জিততে পারেনি রাজ্যের একসময়ের এই দাপুটে ২ দল। এবার ২টি করে আসন জিতে সেই শূন্যের গেরো থেকে মুক্তি পেয়েছে তারা।

ভোটের দিন তাঁর কেন্দ্রে প্রবল অশান্তির খবর এসেছে। সেই কংগ্রেসের সন্তোষ পাঠক এদিন প্রায় ৩ হাজারের মত ভোটে জয়ী হয়েছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় এই জয়কে সাধারণ মানুষের জয় বলে উল্লেখ করে তাঁর দলকে আরও কাজ করতে হবে বলে জানান। আঙুল দিয়ে ভি দেখিয়ে জয়ের আনন্দও ভাগ করে নেন।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button