Kolkata

রাতভর বৃষ্টির পরও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস

রাতভর বৃষ্টির জেরে ইতিমধ্যেই জলমগ্ন শহর থেকে গ্রাম। এই অবস্থায় স্বস্তির খবর দিতে পারল না আবহাওয়া দফতর। ১৪ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

বৃষ্টি শুরু হয়েছে গত মঙ্গলবার থেকেই। বুধবার আরও বাড়ে বৃষ্টি। বুধবার রাত থেকে বৃষ্টি তার দাপট বাড়ায়। রাতভর বৃষ্টি হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়।

ভোর ৬টা পর্যন্ত গত ১২ ঘণ্টায় শুধু কলকাতাতেই ১৪৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। রাতভর টানা বৃষ্টির জেরে কলকাতার উত্তর থেকে দক্ষিণের বহু রাস্তাই জলের তলায় চলে গেছে। অনেকের বাড়িতে জল ঢুকে গিয়েছে।

জল নামাতে হিমসিম খাচ্ছে কলকাতা পুরসভা। লকগেট খুলে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা হচ্ছে। বেলায় বৃষ্টি থামলে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়। কিন্তু আবহাওয়া দফতরের পূর্বাভাস নতুন করে চিন্তার ভাঁজ ফেলেছে কপালে।

আবহাওয়া দফতর জানাচ্ছে বৃহস্পতিবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দুপুরের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কিছু জায়গায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।


ফের বৃষ্টি হলে শহর কলকাতা থেকে যে জল নামানোর চেষ্টা হচ্ছে তা ব্যাহত হবে। নতুন করে জলে ভরবে এলাকা। যা অবশ্যই নতুন করে এক অশনি সংকেত বৈ তো নয়।

কলকাতা সহ পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলি, এই ১৪টি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এদিকে বৃষ্টির জেরে কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে অনেকটা নিচে রয়েছে।

Show Full Article
Back to top button