World

রাক্ষুসে টর্নেডোর মারণ থাবা, মৃত কমপক্ষে ২৩

ভর দুপুরে হামলা চালাল ২টি টর্নেডো। একটি আকারে ছোট হলেও অন্যটি প্রায় আধ মাইল এলাকা জুড়ে বিস্তৃত। মাটি থেকে আকাশ ছোঁয়া ঘূর্ণি ধেয়ে এসেছে নিজের মর্জিমত। উপরে নিয়েছে গাছ, বাড়ি, গৃহপালিত পশু, গাড়ি। তার দানবীয় ক্ষমতার ঘূর্ণিতে বনবন করে ঘুরিয়ে সে ছুঁড়ে ফেলে দিয়েছে মানুষকেও। বিশাল এলাকা জুড়ে খেয়ালখুশি মত হামলা চালিয়ে তছনছ করে দিয়েছে এলাকার পর এলাকা। গ্রামের পর গ্রাম। শহরের পর শহর। সেই টর্নেডোর হানায় ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ২৩ জন। তবে সঠিক হিসাব এখনও পরিস্কার নয়।

গত রবিবার আমেরিকার অ্যালাব্যামাতে আছড়ে পড়ে এই টর্নেডো। স্থানীয় সময় দুপুর ১টা নাগাদ টর্নেডোর তাণ্ডব শুরু হয়। অ্যালাব্যামা থেকে টর্নেডো পৌঁছে যায় ফ্লোরিডা ও জর্জিয়ায়। আর যেখান যেখান দিয়ে টর্নেডো গিয়েছে সেখানে সেখানেই ধ্বংস স্পষ্ট হয়েছে। বাড়িঘর খড়কুটোর মত উড়ে গেছে। ক্ষতি হয়েছে ব্যবসার। প্রচুর সম্পত্তিরও ক্ষতি হয়েছে।

রবিবার রাতেই ট্যুইট করে অ্যালাব্যামার মানুষকে সুস্থ ও সতর্ক থাকার আহ্বান জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিকে ঘটনার পরই বহু আহত মানুষকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এলাকার পর এলাকা এখন ধ্বংসস্তূপের চেহারা নিয়েছে। উদ্ধারকাজ শুরু হয়েছে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button