State

রাজ্যে ভোট পরবর্তী হিংসা, রিপোর্ট চাইল স্বরাষ্ট্রমন্ত্রক

রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনার খবর আসতে শুরু করে রবিবার বিকেল থেকেই। তৃণমূলের ঝোড়ো জয়ের পরই বিভিন্ন জায়গায় অশান্তির খবর মেলে।

রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে এবার রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রবিবার বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর দেখা যায় তৃণমূল বিপুল জনসমর্থন পেয়ে জয়ী হয়েছে।

দুপুর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়ে যায় সবুজ আবির খেলা। রাস্তায় ফুটবল নিয়ে খেলতে দেখা যায় অনেককে। তৃণমূলের খেলা হবে স্লোগানকে প্রতীকী হিসাবে ব্যবহার করা হয় এই খেলার মধ্যে দিয়ে।

এছাড়া বাজি পোড়ানো, নাচ, আনন্দ, মিষ্টি বিতরণের মধ্যে দিয়ে জয়ের আনন্দে শরিক হন তৃণমূল কর্মী সমর্থকেরা। তার সঙ্গেই রাজ্যের অনেক জায়গা থেকে বাড়ি ভাঙচুর, দোকান ভাঙচুর, বোমাবাজি, মারধরের ঘটনা সামনে আসতে থাকে।

বিজেপি সোমবার দাবি করে তাদের ৬ জন কর্মী ভোট পরবর্তী হিংসায় খুন হয়েছেন। এই নিয়ে বিজেপির একটি প্রতিনিধি দল দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে রাজ্যপালের সঙ্গেও এদিন দেখা করে। মুখ্যমন্ত্রী যেন দলীয় কর্মীদের সংযত হতে বলেন এমন আবেদনও করেন প্রতিনিধি দলের সদস্যরা।


অন্যদিকে এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ও দাবি করেন বিজেপি এখনও হিংসা চালাচ্ছে রাজ্যে। বিশেষত কোচবিহারে তৃণমূল কর্মীদের ওপর অত্যাচার হচ্ছে।

এদিন খানাকুলেও এক তৃণমূল কর্মী খুন হয়েছেন। বিজেপি আশ্রিত দুষ্কৃতিরাই এই খুনের সঙ্গে যুক্ত বলে দাবি করেছে তৃণমূল।

Show Full Article
Back to top button