State

অতিরিক্ত ভারে নৌকাডুবি, বাড়ছে মৃতের সংখ্যা

ফের অতিরিক্ত যাত্রী নিয়ে জোর করে খেয়া পার করার চেষ্টা। ফের অতিরিক্ত ভারে নৌকা তার টাল হারানো। ফের নৌকাডুবি। ফের মৃত্যু। নতুন ঘটনা নয়। বারবার ঘটছে। কিন্তু আগের ঘটনা থেকে শিক্ষা নিচ্ছেন না মানুষজন। শিক্ষা নিচ্ছেন না নৌকার মালিক থেকে মাঝি। শিক্ষা নিচ্ছে না প্রশাসন। ফল হচ্ছে মারাত্মক। বারবার নৌকাডুবির ঘটনা ঘটছে। তলিয়ে যাচ্ছেন মানুষ। ডুবুরি নামিয়ে তোলা হচ্ছে দেহ। কিন্তু এভাবে আর কতদিন। কবে হুঁশ ফিরবে? প্রশ্ন উঠছে কিন্তু উত্তর নেই। যেমনটা ফের একবার ঘটল মালদহের চাঁচলে ফুঁসতে থাকা মহানন্দায়।

গত বৃহস্পতিবার একটি প্রতিযোগিতা দেখতে যাওয়ার জন্য খেয়া পাড়ে হুড়োহুড়ি ছিল। সকলেই চাইছিলেন আগে নৌকায় চড়ে গন্তব্যে পৌঁছতে। স্থানীয়রা জানাচ্ছেন, নৌকার ভার বহন ক্ষমতার দ্বিগুণেরও বেশি মানুষ নৌকাটিতে চড়ে বসেন। পুলিশি নিষেধ না মেনেই মহানন্দার বুকে ভেসে পড়ে নৌকা। কিন্তু এত মানুষের কারণে নৌকাটি টাল হারায়। ফুঁসতে থাকা মহানন্দায় যাত্রী নিয়ে উল্টে যায় নৌকাটি।

বেশ কয়েকজন সাঁতরে পাড়ে ওঠেন। কয়েকজনকে উদ্ধার করা হয়। কিন্তু তারপরেও তলিয়ে যান বেশ কয়েকজন। তাঁদের মধ্যে ৪ জনকে উদ্ধার করা হয়েছে। সকলেই মৃত। ডুবুরি নামিয়ে গত বৃহস্পতিবার ও শুক্রবার সকালে তল্লাশি চলে। উদ্ধার হয় দেহ। জলের স্রোত থাকায় অনেকে ভেসে যান। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করছে প্রশাসন।

Tags
Show More
Like us on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button