World

নিলামে উঠছে একটি হুইস্কির বোতল, এমন বোতল আর নেই পৃথিবীতে

কদিনের অপেক্ষা। তারপরই নিলামে উঠছে একটি হুইস্কির বোতল। কিন্তু কেন একটা হুইস্কির বোতল নিলামে উঠছে? এর বিশেষত্ব শুনলে যে কেউ হতবাক হয়ে যাবেন।

আগামী ২৫ মে। ওদিনই একটি হুইস্কির বোতল নিলামে উঠতে চলেছে। তারপর সবচেয়ে বেশি দর দেওয়া ব্যক্তির বাড়িতে শোভা পাবে সেটি।

কিন্তু হুইস্কির বোতল তো সারা বিশ্বে লক্ষ লক্ষ রয়েছে। তাহলে এই বোতলে এমন কি আছে যে তা নিলামে উঠছে? অবশ্যই বিশেষত্ব রয়েছে। আর সেসব বিশেষত্ব নজরকাড়াও।

নিলামে উঠতে চলা হুইস্কির বোতলটির নাম দ্যা ইন্ট্রেপিড। বিশ্বের সবচেয়ে বড় হুইস্কির বোতল। যা উচ্চতায় ৫ ফুট ১১ ইঞ্চি। এতে ৩১১ লিটার হুইস্কি ধরে।

৩২ বছরের পুরনো সিঙ্গল মল্ট স্কচ হুইস্কি ভরা এই বোতল সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিল। ফলে এমন এক ঐতিহাসিক বোতল যে কেউ তাঁর সংগ্রহে রাখতে চাইবেন। বিশেষত যাঁরা এর কদর বোঝেন এবং এগুলি সংগ্রহ করতে আর তার সঠিক দাম দিতে রাজি থাকেন।

আগামী ২৫ মে ব্রিটেনে এডিনবারার একটি অকশন হাউসে বিশ্বের সবচেয়ে বড় হুইস্কির বোতলটির নিলাম হবে। যাতে ৪৪৪টি সাধারণ হুইস্কির বোতলের সমান মদ ধরে।

গত বছরই এই হুইস্কির বোতলটিতে স্কচ ভরা হয়। তারপরই সেটি বিশ্বের সবচেয়ে বড় হুইস্কির বোতলের তকমা পায়। এটির দাম নিলামে আকাশ ছোঁবে বলেই মনে করছেন বিশেষজ্ঞেরা।

বিশ্বের সবচেয়ে দামি মদের বোতল বিক্রি হয়েছে ১.৯ মিলিয়ন ডলারে। ভারতীয় মুদ্রায় ১৪ কোটি ৫৩ লক্ষের কিছু বেশি। এটি কি সেই অঙ্ককেও ছাপিয়ে যাবে? এটাই এখন বড় প্রশ্ন সকলের কাছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *