Lifestyle

সুস্বাদু খাবারের সঙ্গে মহাকাশে বসে পৃথিবী দেখার সুযোগ

মহাকাশ থেকে পৃথিবীকে দেখতে কেমন লাগে? কেমন লাগে মহাকাশের চারধার? ভাল খাবারের সঙ্গে পুরো অভিজ্ঞতাটা সেরে ফেলা এখন নাগালের মধ্যে।

এ যেন মেঘ না চাইতেই জল। এখন হাতের মুঠোয় মহাকাশ। মহাকাশ থেকে পৃথিবীকে কেমন লাগে তা আর কেবল মহাকাশচারীদের দর্শনীয় নয়। এবার আমজনতাও তা অনায়াসে প্রত্যক্ষ করতে পারবেন।

শুধু পৃথিবী কেন? মহাকাশ জুড়ে ছড়িয়ে থাকা অনেক গ্রহ, উপগ্রহ, নক্ষত্রই ধরা পড়বে চোখে। তাও আবার মহাকাশে বসে। আর আবার শুধু মুখে নয়। দারুণ সব জিভে জল আনা খাবারে রসনা তৃপ্তির সঙ্গে সঙ্গে চলবে এই মহাকাশ দর্শন।

কারণ যিনি এখানে উপস্থিত হবেন তিনি একটি স্পেস স্টেশনে উপস্থিত হবেন। মহাকাশে রয়েছে স্পেস স্টেশন। সেখানে দিনের পর দিন থেকে নানা গবেষণার কাজ করেন মহাকাশচারীরা। প্রয়োজনে মহাকাশেও ভেসে পড়েন। মহাকাশ থেকে দেখেন পৃথিবীকে।

এখানে ঢুকলে মনে হবে তেমনই স্পেস স্টেশনে প্রবেশ করেছেন কেউ। সেভাবেই সবটা সাজানো হয়েছে। দরজা, জানালা, দেওয়াল, সিলিং, লিফট সবই মহাকাশে থাকার জানান দেবে।


এমন এক জায়গায় নিছক ঘুরতেই যাওয়া যেতে পারে। তবে এখানে এই বিরল অভিজ্ঞতার পাশাপাশি পাওয়া যায় দারুণ সব খাবার।

প্রাথমিকভাবে সেই খাবার খেতেই প্রবেশ করতে হবে যে কাউকে। সঙ্গে মিলবে মহাকাশে থাকার অভিজ্ঞতা। কারণ এটি আর কিছুই নয়, একটি রেস্তোরাঁ। তবে মহাকাশের থিমে তৈরি।

যেখানে কাচের ধারের টেবিলে বসে খেতে খেতে দেখা যায় মহাকাশ। দূরে নজরে পড়ে পৃথিবী। ঠিক যেমন মহাকাশে থেকে পৃথিবীকে দেখতে লাগে ঠিক সেরকম।

মার্কিন যুক্তরাষ্ট্রের অরলান্ডোর ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড-এ তৈরি হয়েছে এই রেস্তোরাঁ। যেখানে বুকিং পাওয়াই এখন দুর্লভ হয়ে উঠেছে। আর তার জন্য তার সুস্বাদু খাবারের পাশাপাশি মূলত দায়ী এর মহাকাশ থিম। যেটা দেখতেই এ রেস্তোরাঁয় খেতে আসতে উপচে পড়ছে ভিড়।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button